সকল মেনু

কৃষি ব্যাংকের সাবেক এমডিসহ ৬ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

10

হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: হাজার কোটি টাকা আত্মসাতের ঘটনায় বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) ব্যাংকটির ছয়জন ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দুদকের উপ-পরিচালক মো. জুলফিকার আলীর নেতৃত্বাধীন একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করছে। দুপুর পর্যন্ত জিজ্ঞাসাবাদ চলবে বলে জানা গেছে। দুদক সূত্রে এসব তথ্য জানা গেছে।

কৃষি ব্যাংকের সাবেক এমডি মোক্তার হোসেন, সাবেক ডিএমডি জয়নাল আবেদীন, সাবেক জিএম (অপারেশন) মাসুদ আহমেদ খান, সাবেক ডিজিএম গোলাম সারোয়ার, সাবেক ডিজিএম হাফিজ উদ্দিন ও সাবেক সিআরএম জোবায়ের মঞ্জুরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

দুদক সূত্র জানায়, ব্যবসায়ী ওয়াহিদুর রহমান বিভিন্ন সময় দেশের চারটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে নামে-বেনামে প্রায় এক হাজার কোটি টাকা নিয়ে আত্মসাৎ করেছেন।

এর মধ্যে বেসিক ব্যাংক থেকে ৭৬৭ কোটি টাকা, ইসলামিক আইসিবি ব্যাংক থেকে ১০০ কোটি, বাংলাদেশ কৃষি ব্যাংক থেকে ১৫২ কোটি, সিটি ব্যাংক থেকে ছয় কোটি এবং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি থেকে দুই কোটি ৪০ লাখ টাকা আত্মসাৎ করেন।

বেশিরভাগ টাকাই তিনি ঋণ নিয়েছেন ভুয়া ও বেনামি প্রতিষ্ঠানের নামে। ব্যাংকের ঋণের নথিতে উল্লিখিত ঠিকানার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই।

কেন্দ্রীয় ব্যাংকের বিভিন্ন সময়ের অনুসন্ধানে এ সব তথ্য বেরিয়ে আসলে পরবর্তী সময়ে দুদক তা আমলে নিয়ে অনুসন্ধান শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top