সকল মেনু

বিপদ পিছু ছাড়ছে না রজনীকান্তের ‘লিঙ্গা’

16

হটনিউজ২৪বিডি.কম,ডেস্ক: মুক্তির আগ মুহূর্তে ফের বিপদে পড়েছে তামিল সুপারতারকা রজনীকান্ত অভিনীত মুভি ‘লিঙ্গা’। এবার মুভিটির বিরুদ্ধে কাহিনী নকলের [প্লাগিয়ারিজম] অভিযোগে এক কাহিনীকার মামলা ঠুকে দিয়েছেন। চেন্নাইয়ের অতিরিক্ত সিভিল কোর্টে গতকাল শক্তিভেল নামে এক ব্যক্তি এ মামলা করেন। শুনানির জন্য মামলাটি সংশ্লিষ্ট কোর্টে তোলা হলে বিচারক লিঙ্গার নির্মাতা, পরিচালক ও কাহিনীকার বরাবর এ বিষয়ে নোটিশ পাঠানোর নির্দেশ দেন। অাগামী ৯ ডিসেম্বর এ বিষয়ে ফের শুনানির দিন ধার্য করেন বিচারক। খবর দ্য হিন্দুর
লিঙ্গার বিরুদ্ধে মাত্র ক’দিন আগেই একই ধরনের একটি অভিযোগ উঠেছিল। তবে মাদ্রাজ হাইকোর্ট দু’দিন আগে তা বাতিল করে দেন। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের আরেকটি অভিযোগ তোলা হলো রজনীকান্তের নতুন এই মুভির বিরুদ্ধে। আগামী ১২ ডিসেম্বর রজনীকান্তের জন্মদিনে মুভিটি মুক্তির কথা রয়েছে।
কাহিনীকার শক্তিভেল আদালতের কাছে করা তার আবেদনে অভিযোগ করেন যে ব্রিটিশ ইঞ্জিনিয়ার পেনিকুইক’র জীবনী অবলম্বনে উয়ির আনাই নামে একটি মুভির জন্য কাহিনী লিখেছিলেন তিনি। অনেক মুভি নির্মাতা তার লেখা কাহিনী শুনেছেনও। তবে মুভিটি নিমার্ণে বিশাল বাজেট লাগবে বলে কেউ এতে রাজি হয়নি। গণমাধ্যমের বদৌলতে তিনি জানতে পারেন যে লিঙ্গার কাহিনী অনেকটা উয়ির অানাই কাহিনীর মতো। তাই লিঙ্গার বিরুদ্ধে কাহিনী নকলের অভিযোগ এনে এর মুক্তির উপর স্থগিতাদেশ চেয়ে আদালতে আবেদন করেন শক্তিভেল।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top