সকল মেনু

আদালতের নির্দেশে পুনঃময়নাতদন্ত, লাশ উত্তোলন

রিপন হোসেন, যশোর প্রতিনিধি : পুনঃময়নাতদন্তের জন্য ডা. শামারুখ মাহজাবীন সুমির লাশ ১৯ দিন পর কবর থেকে তোলা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সালামের নেতৃত্বে যশোর শহরের কারবালা কবরস্থান থেকে লাশ উত্তোলন কার্যক্রম শুরু হয়। এ সময় উপস্থিত ছিলেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহেল হাসান, ডা. সুমির বাবা প্রকৌশলী নুরুল ইসলাম, মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির ঢাকা জোনের এএসপি মুন্সী রুহুল কুদ্দুস, মেডিকেল টিমের সদস্য যশোর মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. হুসাইন সাফায়েত ও প্রভাষক. জেসমিন সুমাইয়া, যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুস সালাম জানিয়েছেন, লাশ উত্তোলনের পর যশোর ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পুনঃময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
উল্লেখ্য, গত ১৩ নভেম্বর ধানমন্ডির বাসায় ‘রহস্যজনক’ মৃত্যুর শিকার হন যশোর-৫ আসনের সাবেক এমপি খান টিপু সুলতানের পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবিন সুমি। এ ঘটনায় ডা. সুমির বাবা প্রকৌশলী নুরুল ইসলাম মেয়ের শ্বশুর খান টিপু সুলতান, শাশুড়ি ও স্বামীর বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে ধানমন্ডি থানায় মামলা করেন। ১৪ নভেম্বর রাতে যশোর শহরের কারবালা কবরস্থানে ডা. শামারুখের লাশ দাফন করা হয়। নুরুল ইসলাম অভিযোগ করেন তার মেয়েকে হত্যা করা হয়েছে। তবে গত ২৩ নভেম্বর ঢাকা মেডিকেল কলেজ থেকে ধানমন্ডি থানায় পাঠানো ময়নাতদন্তর প্রতিবেদনে বলা হয় ডা. সুমি আত্মহত্যা করেছেন। এই রিপোর্ট প্রত্যাখান করে নুরুল ইসলাম লাশের পুনঃময়নাতদন্তের জন্য আদালতের স্মরণাপন্ন হন। আদালত বিষয়টি আমলে নিয়ে ঢাকা মূখ্য মহানগর হাকিম ১৮ ডিসেম্বরের মধ্যে লাশ উত্তোলন করে পুনঃময়নাতদন্ত প্রতিবেদন জমাদানের নির্দেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top