সকল মেনু

দিনাজপুরে মেয়েদের বিয়ের বয়স ১৮ বছর রাখার দাবীতে মানববন্ধন

Dinajpur-03-12-14-

মাহিদুল ইসলাম রিপন, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সামাজিক প্রতিরোধ কমিটি উদ্যোগে নারী ও কন্যা শিশুর প্রতি সংহিংসতা প্রতিরোধে সচেতনা সৃষ্টি ও বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৪-এ মেয়েদের বিয়ের বয়স ১৮ বছর রাখার দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
৩ ডিসেম্বর বুধবার বিকেল ৩টায় দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে দিনাজপুর সামাজিক প্রতিরোধ কমিটির উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন কর্মসূচীতে সামাজিক প্রতিরোধ কমিটির আহবায়ক আজাদী হাই-এর সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক এ্যাড. মোঃ লিয়াকত আলী ও মনোয়ারা সানু-এর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার সভাপতি কানিজ রহমান,সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, সামাজিক প্রতিরোধ কমিটির সদস্য রবিউল আউয়াল খোকা, নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, পল্লী শ্রীর শাহানাজ বেগম প্রমুখ।
কর্মসূচীতে বক্তারা বলেন,
নারী নির্যাতন প্রতিরোধে নারী নির্যাতন বিরোধী সংস্কৃতি, পরিবারে, সমাজে ও রাষ্ট্রে গড়ে তোলার জন্য পুরুষ সমাজ ও তরুণ-তরুণীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানাচ্ছে। নির্যাতনের প্রতিরোধের ক্ষেত্রে সমস্যা চিহ্নিত করে সংসদীয় কমিটিতে আলোচনা সাপেক্ষে আইন সংস্কারের উদ্যোগ গ্রহনের প্রয়োজন।দেশের সামাজিক সমাজ বিশ্বাস করে হত্যাকারী, নারী নির্যাতনকারীসহ সকল ধরণের অপরাধীদের বিচার না হলে দেশে অপরাধ প্রবণতা বৃদ্ধি পায়। সমাজে অপরাধ দমনে অপরাধীর শাস্তি নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে আইন প্রণয়ন ও সংস্কার বা সংশোধনের প্রয়োজন রয়েছে। তাহলে রাজনৈতিক সন্ত্রাস, রাষ্ট্রীয় সন্ত্রাস ও নারী নির্যাতন হ্রাস পাবে। আমরা বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৪-এ মেয়ের বিয়ের বয়স নূন্যতম ১৮ বছর রাখার জোর দাবী জানাচ্ছি।
আসুন আমরা সকলে জেগে উঠি নতুন এক মুক্তিযুদ্ধের অসীম প্রেরণায়। এই যুদ্ধ মানবিকতার জন্য উন্নততর মনুষ্যত্ববোধের জন্য, উন্নততর জীবন চর্চার জন্য। এ যুদ্ধে সামাজিক প্রতিরোধ কমিটি তথা নারী সমাজ থাকবে সব সময়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top