কিশোরগঞ্জ প্রধান খবর

ডায়াবেটিক সমিতির ভোটার তালিকায় রাষ্ট্রপতির নাম

15

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে ডায়াবেটিক সমিতির ভোটার তালিকায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। এর মাধ্যমে সাংবিধানিক আইন ও ওয়ারেন্ট অব প্রিসিডেন্স লঙ্ঘন করে তাঁকে অবমাননা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

২০ নভেম্বর কিশোরগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকার ৮ নং ক্রমিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি হিসেবে মো. আব্দুল হামিদের নাম উল্লেখ করা হয়েছে। বিষয়টি জানাজানি হওয়ার পর এ নিয়ে শহরে তোলপাড় শুরু হয়।

জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক বলেন, সংবিধানের ৪৮ (২) অনুচ্ছেদে সুস্পষ্টভাবে রাষ্ট্রপ্রধান হিসেবে প্রেসিডেন্টের অগ্রবর্তী অবস্থান সম্পর্কে বলা হয়েছে। ওয়ারেন্ট অব প্রিসিডেন্সেও প্রেসিডেন্টকে রাষ্ট্রের প্রথম এবং সর্বোচ্চ ব্যক্তিত্বের মর্যাদা দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, বিষয়টি উদ্দেশমূলক হয়ে থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। আর অজ্ঞতাপ্রসূত হলে দুঃখ প্রকাশ করতে হবে।

এ ব্যাপারে সমিতির সভাপতি জেলা প্রশাসক এস এম আলম বুধবার বেলা ১১টার দিকে জানান, বিষয়টি তাঁর নজরে আসার পর ভোটার তালিকা সংশোধন করা হয়েছে। সমিতির সাধারণ সম্পাদক কেন এমনটি করেছেন সেটি তাঁর জানা নেই।