সকল মেনু

খুটির জোর কোথায়:বহাল তবিয়তেকোটিপতি লাইনম্যান আজিজ

মাহিদুল ইসলাম রিপন. দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর বিদ্যুৎ বিভাগে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ উপার্জন করে ইলেকট্রিশিয়ান-বি (লাইন ম্যান) আজিজুল হক এখন কোটিপতি শিরোনামে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর রংপুর বিভাগীয় ও ঢাকা প্রধান কার্যালয় থেকে তদšেত্ত আজিজুল হকের দুর্নীতি প্রমাণিত হওয়ার পরও এই নিরবতাকে প্রশ্নবিদ্ধ করেছে বিদ্যুৎ বিভাগের ভূমিকাকে।
অভিযোগ সূত্রে জানাযায়, আজিজুল হক দিনাজপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগ-২ এর একজন ইলেকট্রিশিয়ান-বি (লাইন ম্যান)। আজিজুল সরকারের বেধে দেওয়া রুটিন অনুযায়ী দায়িত্ব দীর্ঘ ৮ বছর থেকে পালন করেনা। রুটিনের দায়িত্ব পালন না করলেও মাস পার হলেই অতিরিক্ত দায়িত্ব পালনের (ওভার টাইম) ও বেতন ভাতাদি ঠিকই ভোগ করছে।
এছাড়া গত ১২ মাসে অর্ধ লক্ষাধিক টাকা ভ্রমন ভাতা ও এক লাখ ৬০ হাজার টাকা অতিরিক্ত দায়িত্ব পালন (ওভার টাইম) বিল উত্তোলন করেছে। আবার বিদ্যুৎ বিভাগে চাকুরী নিয়ে দেওয়ার লোভ দেখিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা।
দিনাজপুর বিদ্যুৎ বিভাগ সূত্রে জানাযায়, দিনাজপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগ-২ এর ইলেট্রিশিয়ান-বি আজিজুল হক দীর্ঘদিন থেকে দাপটের সাথে অনিয়ম ও দুর্নীতি চালিয়ে যাচ্ছে। শহরের উপকন্ঠে অবস্থিত পুলহাট শিল্প নগরী এলাকার বিভিন্ন কল-কারখানা ও শহরের বিভিন্ন অটোরিক্সা গ্যারেজে টাকার বিনিময়ে ডিজিটাল মিটারে টেম্পারিং করে মিটার সম্পূর্ণ সাদা (ডাটা ডাউন) করে দেয়। এছাড়া শহরের বিভিন্ন প্রান্তে বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংশিলষ্টরা সংযোগ বিছিন্ন করে আসলে আজিজ টাকার বিনিময়ে বিছিন্নকৃত সংযোগ বকেয়া বিল পরিশোধ ছাড়াই সংযোগ লাগিয়ে দেয়।
অভিযোগ প্রসঙ্গে আজিজুল হক দাবি করেছে কিছু সংখ্যক লোকজন আমাকে হয়রানির চেষ্ঠা করছে।
দিনাজপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরন বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম আজিজুল হকের দুর্নীতির বিষয়ে বলেন, তার দুর্নীতির বিষয়ে রংপুর বিভাগীয় ও ঢাকা প্রধান কার্যালয় থেকে তদšত্ত হয়েছে। তদšেত্ত আজিজুল হকের অনেক তথ্য প্রমান পেয়েছে।
রংপুর বিভাগীয় ও ঢাকা প্রধান কার্যালয় থেকে তদšেত্ত আজিজুল হকের দুর্নীতি প্রমাণিত হওয়ার পরও বিদ্যুৎ বিভাগের নিরবতাকে প্রশ্নবিদ্ধ করেছে বিদ্যুৎ বিভাগের ভূমিকাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top