সকল মেনু

সুমি হত্যা মামলায় হুমায়ুনের জামিন নামঞ্জুর

 কোর্ট রিপোটার,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ডা. শামারুখ মেহজাবিন সুমি হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য টিপু সুলতানের ছেলে হুমায়ুন সুলতান সাদাবের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জহুরুল হক এই আদেশ দেন। এরআগে গত ১৩ নভেম্বর রাজধানীর ধানমন্ডির ৬ নম্বর রোডের ১৪ নম্বর বাসা থেকে হলি ফ্যামিলি মেডিকেল কলেজের ইন্টার্ন ডা. মেহজাবিনের লাশ উদ্ধার করা হয়। এ বাসায় মেহজাবিন তার শ্বশুর টিপু সুলতান, শাশুড়ি ও স্বামী হুমায়ুন সুলতান সাদাব বসবাস করতেন। পারিবারিক কলহের জের ধরে শ্বশুর-শাশুড়ি তাকে হত্যা করেন বলে অভিযোগ করেন সুমির বাবা নুরুল ইসলাম। এ ঘটনায় মামলাও করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগে তার প্রথম ময়না তদন্ত হয়। উক্ত তদন্ত রিপোর্টে শাহারুখের আত্মহত্যার কথা উল্লেখ করা হয়েছে।

পরে শাহারুখের বাবা উক্ত রিপোর্ট প্রত্যাখান করেন। এরপরে নিহতের লাশ পুনঃ ময়না তদন্তের জন্য কবর থেকে উত্তোলনের নির্দেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিকাশ কুমার সাহা। আদেশে বলা হয়, শাহারুখের লাশ যশোরের কারবালা সরকারী কবরস্থানে দাফন করায় যশোরের ডেপুটি কালেক্টরেটকে (ডিসি) লাশ কবর থেকে উত্তোলনের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ ও যশোর সিভিল সার্জনসহ তিন সদস্যের একটি কমিটি গঠন করে লাশের ময়না তদন্তের নির্দেশ দেন।  মামলার নথি সুত্রে জানাগেছে, গত ১৩ নভেম্বর রাজধানীর ধানমন্ডির ৬নং রোডের ১৪ নম্বর বাসা থেকে সুমির লাশ উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় ওইদিন রাতেই সুমির শ্বশুর যশোর-৫ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য খান টিপু সুলতান, তার স্ত্রী ডা. জেসমিন আরা ও ছেলে হুমায়ুন সুলতান সাদাফকে আসামি করে হত্যা মামলা করা হয়।

মামলা দায়েরের পরই গ্রেফতার করা হয় আসামি সাদাফকে। পরে আদালতের আদেশ মোতাবেক মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে প্রাথমিক ভাবে ঘটনার কথা স্বীকার করে। তাই এই আসামিকে জামিন দিলে সে মুক্ত থেকে মামলার তদন্ত কাজে বাধা দিতে পারে। এছাড়া মামলার সাক্ষিদের ভয় দেখাতে পারে। তাই আসামির জামিন আবেদন বাতিল করে কারগারে আটক রাখা হোক। জানাগেছে, নিহত সুমি যশোর শহরের পুরাতন কসবা এলাকার প্রকৌশলী নুরুল ইসলামের মেয়ে। তিনি রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর যশোরের সাবেক এমপি খান টিপু সুলতানের ছেলে হুমায়ুন সুলতান সাদাফের সঙ্গে শামারুখ মেহজাবিন সুমির বিয়ে হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top