সকল মেনু

ব্যারিস্টার ফখরুলের জামিন নামঞ্জুর

হটনিউজ,ঢাকা :: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর রায় ফাঁসের ঘটনায় দায়ের করা মামলায় তার আইনজীবী ব্যারিস্টার ফখরুলের জামিন নামঞ্জুর করেছেন আদালত।
রবিবার তাকে আদালতে হাজির করে জামিন আবেদন করেন তার আইনজীবী এ্যাডভোকেট তাহেরুল ইসলাম। বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক কেএম শামসুল আলম তার জামিন নামঞ্জুর করেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীকে মানবতাবিরোধী অপরাধের দায়ে গত বছরের ১ অক্টোবর মৃত্যুদণ্ডের আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। তবে রায় ঘোষণার আগেই সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রীসহ পরিবারের সদস্য ও আইনজীবীরা রায় ফাঁসের অভিযোগ তোলেন এবং রায়ের খসড়া কপি সংবাদিকদের দেখান।
মামলার এজাহার থেকে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সংরক্ষিত কম্পিউটারে রক্ষিত ফাইল থেকে পেনড্রাইভের মাধ্যমে তথ্য সরবরাহ ও পরে অনলাইনে প্রকাশ করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে অপরাধ করেছেন। এ ঘটনায় গত বছরের ৪ অক্টোবর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের রমনা জোনের পরিদর্শক ফজলুর রহমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রাজধানীর শাহবাগ থানায় এ মামলাটি করেন।
গত ২৮ আগস্ট ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে গোয়েন্দা পুলিশের পরিদর্শক শাহজাহান হোসেন সাতজনের বিরুদ্ধে এ মামলার অভিযোগপত্র দেন।
আসামিরা হলেন, সালাউদ্দিন কাদের চৌধুরীর স্ত্রী ফারহাত কাদের চৌধুরী, ছেলে হুম্মাম কাদের চৌধুরী, সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী ফখরুল ইসলাম, ফখরুলের সহকারী মেহেদী হাসান, সালাউদ্দিন কাদের চৌধুরীর ম্যানেজার মাহবুবুল আহসান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের কর্মচারী নয়ন আলী ও ফারুক হোসেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top