সকল মেনু

ফসলের লাভজনক দামের দাবীতে দিনাজপুরে কৃষকবন্ধন

মাহিদুল ইসলাম রিপন, দিনাজপুর :: ফসলের লাভজনক দাম, সরকারী ক্রয়কেন্দ্র চালু, ভূমি অফিস ও পল­ী বিদ্যুতের অনিয়ন-হয়রানী-দূর্নীতি বন্ধসহ বিভিন্ন দাবীতে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলা শাখা কৃষকবন্ধন কর্মসূচী পালন করেছে।
২৯ নভেম্বর শনিবার তেঁতুলিয়া থেকে কক্সবাজার পর্যন্ত কৃষক বন্ধন কর্মসূচী উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাব সম্মূখ সড়কে বাংলাদেশ কৃষক সমিতি দিনাজপুর জেলার উদ্যোগে ১ ঘন্টাব্যাপী কৃষক বন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন কৃষক সমিতির সভাপতি বদিউজ্জামান বাদল, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি এ্যাডঃ মেহেরুল ইসলাম, কৃষক সমিতির সাধারণ সম্পাদক দয়া রাম রায়, কৃষক সমিতির আবুল কালাম আজাদ, ইকবাল হাসান সিদ্দিকী, সবিতা রাণী রায়, খন্দকার আশরাফুজ্জামান, আজিজুল ইসলাম, ছাত্রনেতা ফিরোজ সরকার প্রমুখ।
বক্তারা মানববন্ধন কর্মসূচীতে দাবী জানান, ধান, গম, পাট, ভূট্টা, সবজিসহ ফসলের লাভজনক দাম চাই। অবিলম্বে ইউনিয়ন পর্যায়ে সরকারি ক্রয়কেন্দ্র চালু করতে হবে। খোদ কৃষকের কাছ থেকে সরাসরি ফসল ক্রয় করতে হবে। সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরনের দাম কমাতে হবে। সবজি সংরক্ষনের জন্য পর্যাপ্ত কোল্ড স্টোরেজ নির্মান করতে হবে। বিএডিসিকে সচল, পল­ী রেশন ও শস্যবীমা চালু করতে হবে। পল­ী বিদ্যুৎ ও ভূমি অফিসের অনিয়ম হয়রানী ও দূর্নীতি বন্ধ করতে হবে। এছাড়াও কৃষক সমিতির উদ্যোগে দিনাজপুরের বীরগঞ্জ ও ফুলবাড়ী উপজেলায় কৃষক বন্ধন অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top