সকল মেনু

ব্যর্থ হওয়ার পরও বসছে ‘প্রতিরোধ’ যন্ত্র

ঢাকা :: পরীক্ষামূলকভাবে স্থাপন করে ব্যর্থ হওয়ার ছয় মাস পর আবারো বসছে উল্টোপথে গাড়ি চলাচল বন্ধের যন্ত্র ‘প্রতিরোধ’। শনিবার রাজধানীর ক্যাপ্টেন মনসুর আলী সড়কে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সদর দফতরের সামনে যন্ত্রটি বসানো হচ্ছে।

ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, যন্ত্রটি যানবাহনের আরোহীদের এবং পথচারীদের গমনাগমন নিরাপদ হবে। ট্রাফিক আইন কার্যকরভাবে প্রয়োগ করতে সহায়তা করবে।

‘প্রতিরোধ’ নামের যন্ত্রটি বসাচ্ছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ (দক্ষিণ)। এই যন্ত্র উল্টো দিকে চলাচলকারী গাড়িকে স্বয়ংক্রিয়ভাবে প্রতিরোধ করবে। কেউ উল্টোপথে গাড়ি চালাতে গেলে গাড়ির চাকা ছিদ্র হয়ে যাবে। অন্যদিকে সোজা দিক থেকে আসা গাড়ির চাকা যন্ত্রটির ওপর চাপ দিলে তার কাঁটাগুলো নিচু হয়ে গাড়িকে চলে যেতে সাহায্য করবে।

এর আগে গত ২৩ মে রাজধানীর হেয়ার রোডের রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার পাশে যন্ত্রটির উদ্বোধন করেন পুলিশ মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার। তার কয়েকদিন পর যন্ত্রটির প্রায় সবগুলো কাঁটা একে একে নষ্ট হয়ে যায়। পরে তা তুলে নেয়া হয়। ওই যন্ত্রটিতে খরচ হয়েছে পাঁচ লাখ টাকা।

সম্পাদনায় / জীবন

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top