সকল মেনু

প্রস্তুতি ম্যাচেও বড় জয় টাইগারদের

হটনিউজ,চট্টগ্রাম :: টেস্ট সিরিজে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে সিরিজ-পূর্ব একমাত্র প্রস্তুতি ম্যাচেও ৮৮ রানের বড় জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। বাংলাদেশ ‘এ’ দলের করা ২৮২ রানের জবাবে সফরকারী জিম্বাবুয়ে গুটিয়ে যায় ১৯৪ রানে। ফলে ৮৮ রানের বড় জয় নিয়ে আত্মবিশ্বাস সঙ্গে নিয়ে ওয়ানডে সিরিজে মাঠে নামতে পারবে টাইগাররা।

বুধবার নাসির হোসেন ও শামসুর রহমানের ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারের শেষ বলে অলআউট হওয়ার আগে ২৮২ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ টাইগাররা। নাসের সর্বোচ্চ ৬১ রান করেন। এছাড়া শামসুর রহমান ৪৯ ও শুভাগত করেন ৪০ রান। শেষদিকে আবুল হোসেন ১৬ বলে ৩৩ রানের ‘ক্যামিও’ ইনিংস খেলেন।

সফরকারীদের হয়ে ভুসি সিবান্দা সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন। এছাড়া নেভিল মাদজিভা ও জন নাইম্বু দুটি করে উইকেট লাভ করেন।

২৮৩ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে শফিউল ইসলাম, আবুল হাসান, সাব্বির রহমান ও মোহাম্মদ শহিদের চতুর্মুখী আক্রমণে ৪৫.৩ ওভারে ১৯৪ রানে গুটিয়ে যায় সফরকারী জিম্বাবুয়ে।

সফরকারীদের হয়ে টিমিসেন মারুমা ৫০ ও সিকান্দার রাজা ৪৪ রান করেন। এছাড়া ব্রেন্ডন টেলর ২৮ ও মোতাম্বামি করেন ২২ রান।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে শফিউল ইসলাম, আবুল হাসান, সাব্বির রহমান ও মোহাম্মদ শহিদ দুটি করে উইকেট লাভ করেন।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ চট্ট্রগ্রামে অনুষ্ঠিত হবে। ২১ নভেম্বর বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ওয়ানডেতে দল দুটি মুখোমুখি হবে ২৩ নভেম্বর।

এরপর দল দুটি ঢাকায় ফিরে আসবে। শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৬ ও ২৮ নভেম্বর এবং ১ ডিসেম্বর।

সম্পাদনায় / জীবন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top