সকল মেনু

আলুর স্যান্ডউইচ শীতের বিকেলে

   লাইফস্টাইল ডেস্ক: বিকেল বেলা চায়ের সঙ্গে হালকা নাস্তা অনেকেরই অভ্যাস। তবে এই সময়টাতে তেলে ভাজা খাবার না খেয়ে একটু ভিন্ন কিছু খেতে চাইলে তৈরি করতে পারেন মজাদার আলুর স্যান্ডউইচ। খুব সহজেই ঝটপট তৈরি করে ফেলা যায় ভীষণ মজার এই খাবারটি। জেনে নিন রেসিপি।

উপকরণ:  আলু সেদ্ধ দু’টি, সয়াবিন তেল এক টেবিল চামচ, গোল মরিচের গুঁড়ো দেড় চা চামচ, রসুন বাটা দেড় চা চামচ, আদা বাটা দেড় চা চামচ, পেঁয়াজ একটি ছোট (কুচি করা), লবণ পরিমাণ মত, টমেটো সস, বাটার।

প্রস্তুত প্রণালী: প্রথমে আলু সেদ্ধ করে খোসা ছাড়িয়ে ভালো করে মেখে নিন। এরপর আলুর সঙ্গে টমেটো সস ছাড়া সব উপকরণ মাখিয়ে নিন। একটি পাত্রে তেল গরম করে আলুর মিশ্রণটাকে কিছুক্ষণ ভেজে নিন। পাউরুটি টোস্টারে টোস্ট করে নিন অথবা রুটি ভাজার তাওয়ায় হালকা সেঁকে টোস্ট করে নিন। এরপর পাউরুটিগুলোকে মাঝে কেটে নিন কোণাকুণি করে। পাউরুটির মাঝে প্রথমে বাটার লাগিয়ে নিন তারপর টমেটো সস লাগিয়ে নিন। এরপর আলুর মিশ্রণটি পাউরুটির একটি টুকরাতে একটু পুরু করে লাগিয়ে ওপরে পাউরুটির অপর টুকরাটি বসিয়ে দিন।

ব্যস হয়ে গেল মজাদার আলুর স্যান্ডউইচ। বিকেল বেলা গরম চায়ের সঙ্গে পরিবেশন করুন মজাদার ভিন্নধর্মী এই ডিশটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top