সকল মেনু

সনাতন অনার্সের মানোন্নয়ন পরীক্ষার সুযোগ দিচ্ছে জবি

  জবি প্রতিনিধি : সনাতন পদ্ধতির ২০০৮ সালের অনার্স চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণ করে তৃতীয় শ্রেণি/পাস ডিগ্রী প্রাপ্ত শিক্ষার্থীদের বিশেষ মানোন্নয়ন পরীক্ষা-২০১১ এর সুযোগ ‍দিচ্ছে জগন্নাথ  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৩১তম সভার ৯নং সিদ্ধান্ত মোতাবেক এই পরীক্ষা নেওয়া হবে বলে জানা গেছে।

আরো জানা যায়, মানোন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা তাদের অনার্স সিলেবাস অনুযায়ী প্রথম বর্ষ থেকে ৪র্থ বর্ষ পর্যন্ত (৪৫ শতাংশের নিচে প্রাপ্ত) যে কোনো ৩টি পত্রের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। এ জন্য বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে পরীক্ষা নিয়ন্ত্রক অফিস কর্তৃক নির্ধারিত আবেদন ফরম পূরণ করে ১১ ডিসেম্বরের মধ্যে জমা প্রদান করতে হবে। শিক্ষার্থীদের নিজ খরচে সনাতন পদ্ধতির অনার্স ফাইনাল পরীক্ষায় অংশ নিতে হবে।

পরীক্ষার ফিস নির্ধারণপূর্বক বিশ্ববিদ্যালয়ের ব্যাংক হিসাবে টাকা জমা দেওয়ার পর বিভাগ ভিত্তিক পরীক্ষা শুরু হবে। ফরম পূরণের তারিখ পরবর্তীতে জানা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top