সকল মেনু

এখনো লতিফ সিদ্দিকী আ.লীগের এমপি!

 সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা: সরকারি দল আওয়ামী লীগ ও মন্ত্রিসভা থেকে বহিষ্কার করা হলেও সংসদ অধিবেশন কক্ষে আসন অপরিবর্তীত রাখা হয়েছে টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর। বৃহস্পতিবার শুরু হওয়া দশম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের প্রথম দিন অবশ্য তার আসনটি ছিল শূন্য। কারণ তিনি বর্তমানে দেশের বাইরে অবস্থান করছেন। এ ব্যাপারে সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মো. নাজমুল হক হটনিউজ২৪বিডি.কমকে জানান, লতিফ সিদ্দিকীর আসন এখনও ট্রেজারি বেঞ্চের সামনের সারিতেই রয়েছে। তার আসন পরিবর্তনের বিষয়ে কোনো নির্দেশনা তিনি পাননি। আসন পরিবর্তন করা হবে কি না তার জানা নেই।

সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, অধিবেশন কক্ষে স্পিকারের ডান পাশে সামনের সারিতে লতিফ সিদ্দিকীর আসন। দলীয় সদস্য পদ হারানোর পর তিনি এখন স্বতন্ত্র সংসদ সদস্য। আর সে অনুযায়ী অধিবেশন কক্ষে তার আসনটি হওয়ার কথা স্পিকারের বাঁ পাশে বিরোধী দলের পেছনে। সরকারি দলের সিনিয়র সদস্যদের পাশে তার আসন রাখার সুযোগ নেই।

অবশ্য গত সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য গোলাম রেজা ও অষ্টম সংসদে বিএনপির সংসদ সদস্য আবু হেনা বহিষ্কার হলেও তাদের আসন অপরিবর্তিত ছিল। তবে তাদের দু’জনের আসন পেছনের সারিতে ছিল বলে সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে এক অনুষ্ঠানে মহানবী (সা.), হজ ও তাবলীগ নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ায় লতিফ সিদ্দিকীকে প্রথমে মন্ত্রিপরিষদ, পরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পদ ও সর্বশেষ দলের সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়। বর্তমানে তিনি দেশের বাইরে অবস্থান করছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top