সকল মেনু

এনআইএ কে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার নির্দেশ

 কলকাতা প্রতিনিধি : ভারতের জাতীয় গোয়েন্দা সংস্থা (এনআইএ) কে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। সোমবার সল্টলেক সেক্টর ফাইভে সিআরপি ক্যাম্প তথা এনআইএ-এর অস্থায়ী অফিসের অদূরে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় রীতিমত আতঙ্ক ছড়ায় এলাকায়। সেই ঘটনার পরে নড়েচড়ে বসে কেন্দ্র। ২৪ ঘণ্টার মধ্যে পুরো ঘটনার তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেয় মন্ত্রণালয়। তবে বিধাননগর কমিশনারেট সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে সন্দেহজনক দ্রব্য পাননি গোয়েন্দারা। যে সমস্ত নমুনা সংগ্রহ করা হয়েছে তা ইতিমধ্যে ফরেনসিকে পাঠিয়েছেন তদন্তকারীরা।

বিষয়টি পর্যালোচনার পর কেন্দ্রের পক্ষ থেকে এনআইএ-এর দফতরে বাড়তি নিরাপত্তা মোতায়েনের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়।

সোমবার সন্ধ্যায় সল্টলেকের সিআরপিএফ ক্যাম্পের কাছে বিকট শব্দে কেঁপে ওঠে এলাকা। ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থলে যায় বিধাননগর কমিশনারেটের ডিসিডিডি কঙ্কন প্রসাদ বারুই ও সিপি।

ঘটনাস্থল থেকে পাওয়া যায়, সন্দেহজনক তরল পদার্থ ও তারের টুকরো। এটি কোনো বিস্ফোরণ কিনা তাই খতিয়ে দেখছে পুলিশ।

সল্টলেক বিস্ফোরণের ঘটনায় কিছু ক্ষয়ক্ষতি নাহলেও এতটা গুরুত্ব দেওয়ার কারণ এনআইএ-এর ওই ক্যাম্পে রাখা হয়েছে খাগড়াগড় বিস্ফোরণে গ্রেফতার জঙ্গিদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top