সকল মেনু

স্টাইল আর ফ্যাশনে স্কার্ট

 লাইফস্টাইল ডেস্ক: একটা সময় ছিল যখন স্কার্ট ছিল মেম সাহেবের আরামের পোশাক। স্কার্ট মূলত ওয়েস্টার্ন পোশাক। তবে বর্তমানে এ পোশাকের সার্বজনীনতা বেড়েছে। আকার ও রঙের পরিবর্তনে স্কার্টের জনপ্রিয়তা সাম্প্রতিক বছরগুলোতে ফ্যাশনেবল পোশাক হিসেবে বেশ চাহিদা বাড়িয়েছে।

স্কার্টের ধরন

ফুল স্কার্ট: আমাদের দেশে ফুল স্কার্টের চাহিদাই বেশি। আঁটসাঁট নয়, বরং ঢোলা স্কার্টের চলন বেশি দেখা যায়। নানা রঙে রঙিন স্কার্টের সঙ্গে পরতে পারেন মানানসই টপস বা শর্ট শার্ট।

ফরমাল স্কার্ট: পার্শ্ববর্তী দেশগুলোতে ফরমাল স্কার্টের প্রচলন থাকলেও আমাদের দেশে এর প্রচলন কমই। এক রঙের (কালো/ সাদা/ বাদামি) কুচি ছাড়া স্কার্টই ফরমাল স্কার্ট হিসেবে ব্যবহার করা হয়ে থাকে। প্রিন্টের কোনো স্কার্ট, ফরমাল স্কার্ট হিসেবে ব্যবহার হয় না।

শর্ট স্কার্ট: লম্বায় এ স্কার্ট হাঁটু পর্যন্ত হয়ে থাকে, বিভিন্ন দেশে বিশেষ করে পশ্চিমা দেশে এটি একটি জনপ্রিয় পোশাক। সাধারণত এ ধরনের স্কার্ট পার্টি ওয়্যার হিসেবে বেশি পরা হয়। কালারফুল এবং চকমকে শর্ট স্কার্টের চাহিদা এক্ষেত্রে বেশি। সঙ্গে পরে নিতে পারেন মানানসই টপস।

ফ্যাশনে স্কার্ট

শীতের সময়ে সাধারাণত ভারী কাপড় যেমন- জিন্স, লেদার, নিট ইত্যাদি কাপড়ের স্কার্ট আর গরমের দিনে সুতি , জর্জেট, সিল্ক কাপড়ের স্কার্ট বেশি চলে।

যেখানে পাবেন

অভিজাত সকল পোশাকের শো-রুম পাবেন বিভিন্ন স্টাইলের স্কার্ট, বেছে নিতে পারেন আপনার পছন্দমত একটি। তবে ভালো কালেকশনের জন্য বিদেশি শো-রুমগুলোতে খোঁজ করতে পারেন অথবা ভালো কোনো টেইলরকে দিয়ে বানিয়ে নিতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top