সকল মেনু

গোপালগঞ্জে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু?

  গোপালগঞ্জ প্রতিনিধি : ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলায় গোপালগঞ্জ আড়াইশ’ বেড হাসপাতালে রেবতী বাইন (৬৫) নামের এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। এর আগেও এ ধরনের অভিযোগ উঠলেও হাসপাতাল কর্তৃপক্ষ পদক্ষেপ নেয়নি। এ ঘটনার সঙ্গে জড়িত ডাক্তার ও নার্সদের বিচারের দাবি জানিয়েছে নিহতের স্বজনেরা।

মৃতের বড় ছেলে মিহির কান্তি বাইন অভিযোগ করে বলেন, সোমবার সকালে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের নারায়ণখালী গ্রামের বাড়িতে তার মা অসুস্থ হয়ে পড়লে প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু সেখানে চিকিৎসার উপযুক্ত ব্যবস্থা না থাকায় তাকে গোপালগঞ্জ আড়াইশ’ বেড হাসপাতালে এনে ভর্তি করা হয়। ওইদিন দুপুর ১২ টার দিকে ডা. প্রশান্ত স্বর্ণকারের অধীনে তার মাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীকালে ওই ডাক্তার আর রোগী দেখতে আসেননি। পরে রোগীর অবস্থা ক্রমে অবনতির দিকে গেলে ডিউটিরত নার্সদের বার বার খবর দেওয়া হয়। তাদের অনুরোধ করা ডাক্তার ডাকার জন্য, কিন্তু রাত ৮টা পর্যন্ত রোগী দেখতে আসেননি কেউ। এরপর রোগীর অবস্থা আরও সংকটাপন্ন হতে থাকে।

তিনি বলেন, অবশেষে রাত ৯টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার তপন মজুমদার এসে রোগীকে পরীক্ষা করে কিছুক্ষণ আগে মারা গিয়েছে বলে ঘোষণা দেন। এভাবে তার মার মৃত্যুর জন্য তিনি ডাক্তার ও নার্সদের দায়িত্বে অবহেলাকে দায়ী করেছেন এবং সংশ্লিষ্টদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

শুধু ওই রোগীর স্বজনরাই নয়, হাসপাতালে চিকিৎসা নিতে আসা অনেক রোগী একই অভিযোগ করেন। তারা দ্রুত এ সব অভিযোগের প্রতিকার দেখতে চান।

রাতে ডিউটিতে আসা এক নার্স জানান, তিনি ডিউটিতে আসার পর রোগীর অবস্থা খারাপ হলে জরুরি বিভাগের ডাক্তারকে ডেকে আনা হয়। তিনি ওই রোগীকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে হাসপাতালের জরুরি বিভাগের সহকারী সার্জন ডা. তপন মজুমদার জানান, রাতে রোগী মারা যাওয়ার পর তাকে ফোন করা হয়েছে। এরআগে তিনি এ রোগী সম্পর্কে কিছু জানতেন না।

হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার অসিত কুমার মল্লিক বলেন, ওই রোগী উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিল। ডাক্তার ও নার্সের দায়িত্বে অবহেলার কথাও শুনেছি। এ ব্যাপারে অভিযোগ পেলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top