সকল মেনু

বিজিএমইএ ইউনিভার্সিটির নতুন প্রকল্পের উদ্বোধন

 অর্থনৈতিক প্রতিবেদক : বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) ‘কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি, এসআরএইচআর ইনোভেটিভ লিডারশীপ ইন দ্যা আরএমজি সেক্টর ইন বাংলাদেশ’ নামে একটি নতুন প্রকল্প হাতে নিয়েছে। ইনিশিয়েটিভ ফর ক্যাপাসিটি ডেভেলপমেন্ট ইন হায়ার এডুকেশন (এনআইসিএইচই) বিডিজি-১৯৯ এর আওতায় এ প্রকল্পে অর্থ সহায়তা দেবে নেদারল্যান্ডস।

সোমবার সন্ধ্যায় রাজধানীর এক অভিজাত হোটেলে এই প্রকল্পের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম বলেন, প্রকল্পের আওতায় এদেশের গার্মেন্টস সেক্টরের সমৃদ্ধি ও উত্তোরত্তর উন্নয়ন হবে। গার্মেন্টস কর্মীদের দক্ষতা বৃদ্ধির সহায়ক বিষয়াবলী যেমন- কর্পোরেট সামাজিক দায়িত্ব, শ্রম আইন, পরিবেশ ব্যবস্থাপনা, অগ্নি, সুরক্ষা, নিরাপদ কর্মপরিবেশ ইস্যু, সুশাসন, লিঙ্গ বৈষম্য, এসআরএইচআর এবং উদ্ভাবনী নেতৃত্ব ইত্যাদি বিষয়ে বিশেষ ট্রেনিং এবং সচেতনতামূলক অন্যান্য বিষয়ের ওপর সেমিনার ও কর্মশালার আয়োজন করা হবে।

তিনি বলেন, এই প্রকল্পের আওতায় বিইউএফটির শিক্ষকরা নেদারল্যান্ডসের নাইনরোড বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষার সুযোগ লাভ করবেন। পাশাপাশি গার্মেন্টস শিল্পের উন্নয়নে নানামুখী গবেষণামূলক পদক্ষেপ গ্রহণ করবেন। এছাড়া এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও এখানে শিক্ষাগ্রহণ করে বিদেশি ক্রেতাদের আকর্ষণ করতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করতে পারবে।

বিইউএফটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোজাফফর উদ্দিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত গারবেন ডি জং,  বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যসহ শিক্ষক-ছাত্রছাত্রীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top