সকল মেনু

হাজারো যাত্রী বাসের অপেক্ষায়

 অাছাদুজ্জামান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা : রাজধানীর বিভিন্ন বাসস্টপে দাঁড়িয়ে আছেন হাজারো যাত্রী। মিলছে না বাসের দেখা। হঠাৎ করে একটি বা দুটি বাস এলে তাতে উঠার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন সবাই। ভিড়ের কারণে উঠতে পারছেন না বেশির ভাগই।

সোমবার বিকেলে রাজধানীর মতিঝিল, দৈনিক বাংলা, পল্টন, প্রেসক্লাব, শাহবাগ, কারওয়ানবাজার, ফার্মগেট ও মহাখালীতে বাসস্টপে নগর পরিবহনের বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে হাজারো যাত্রীকে।

মাঝে মাঝে বিআরটিসির বাস এবং একেবারে দেখতে নতুন কিছু বাসের দেখাও মিলছে। টঙ্গি, গাজীপুর ও সাভারের কিছু বাস চলাচল করছে।

মূলত রাস্তায় নগর পরিবহনের গাড়ি কম থাকার কারণ হিসেবে সাধারণ জনগণ মনে করছেন, লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ীর বিরুদ্ধে সকাল থেকেই ব্যবস্থা নেওয়া শুরু হওয়ায় এই সংকট দেখা দিয়েছে। আটক হওয়ার ভয়ে বেশিরভাগ গাড়ি রাস্তায় বের হয়নি। রাজধানীতে যে গাড়ি চলাচল করে তার বেশিরভাগই কোনো না কোনো ত্রুটিযুক্ত। আর ত্রুটি পেলেই গাড়ি আটক করা হচ্ছে।
সোমবার বিকেলে দেখা যায়, বাসস্ট্যান্ডে কোনো বাস এলে তাতে ওঠার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন শত শত যাত্রী। বাসের মধ্যে ভিড়ে পা রাখার জায়গা পর্যন্ত নেই। গাদাগাদি, ঠাসাঠাসি করে কোনো রকমে বাসায় ফিরছেন রাজধানীবাসী।

পল্টন থেকে উত্তরাগামী শাহজাদ নামের এক যাত্রী বলেন, ‘হঠাৎ করে কোনো প্রকার বিকল্প ব্যবস্থা না করে ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে এভাবে পদক্ষেপ নেওয়া ঠিক হয় নি। যদি আগে থেকে বিআরটিসির পর্যাপ্ত গাড়ির ব্যবস্থা করে এই পদক্ষেপ নেওয়া হতো তাহলে সাধারণ মানুষ এমন দুর্দশায় পড়তেন না।’

বিআরটিসি বাসের এক চালক বলেন, ‘যাত্রীরা যা দু একটি বাস পাচ্ছেন তাতে সবাই উঠার চেষ্টা করছেন। ফলে অতিরিক্ত যাত্রী নিয়ে যেতে বাধ্য হচ্ছি। যাত্রীর চাপের কারণে আমাদের অনেক সমস্যা হচ্ছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top