সকল মেনু

কুড়িগ্রামে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

 ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: এতিম শিশু ও তাদের পরিবারের মর্যাদা ও সুরক্ষা বৃদ্ধি এবং টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে সাসটেইনেবল লাইভলিহুডস প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইসলামিক রিলিফ বাংলাদেশ গতকাল এ সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ বি এম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক রিলিফ বাংলাদেশের শিশু কল্যান বিভাগের প্রধান মইনুদ্দিন আহমেদ। এসময় বক্তব্য রাখেন ইসলামিক রিলিফ বাংলাদেশের কুড়িগ্রাম জেলার প্রজেক্ট ম্যানেজার মোঃ নজরুল ইসলাম এবং প্রকল্পের কার্যক্রম বিষয়টি তুলে ধরেন সংস্থার প্রোগ্রাম কো-অর্ডিনেটর খাবিরুল হক কামাল। এতিম শিশু ও তার পরিবারের উৎপাদন ও আয় বৃদ্ধির মাধ্যমে তাদের জীবিকা নির্বাহের জন্য টেকসই উন্নয়ন নিশ্চিতকরণের লক্ষ্যে ইসলামিক রিলিফ বাংলাদেশ কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় এই প্রকল্পটির কার্যক্রম হাতে নেয়। এর মাধ্যমে ৭ শত জন এতিম শিশু এবং তাদের পরিবার সরাসরি প্রকল্পের সহায়তা পাবে এবং এলাকার প্রায় ৭০ হাজার মানুষ উপকৃত হবে। অবহেলিত এতিম পরিবারের মানুষগুলোর পরিবারের সার্বিক উন্নয়নে বিশেষ ভাবে এই প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।
কর্মশালায় উপস্থিত থেকে এ বিষয়ে মতামত তুলে ধরেন জেলা পর্যায়ের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, জেলার এনজিও প্রতিনিধি, নির্বাচিত প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্টট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top