সকল মেনু

এবার কলকাতায় জঙ্গি হামলার আশঙ্কা

  কলকাতা প্রতিনিধি : জঙ্গিদের এবারের টার্গেট মহানগরী কলকাতা। এই স্বপ্ননগরীতেই হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। মঙ্গলবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সতর্কবার্তায় এমনটিই দাবি করা হয়েছে।

রাজ্য পুলিশসহ কলকাতা পুলিশকে গোয়েন্দা সংস্থা থেকে আজ জানানো হয়েছে, কলকাতা বন্দরে হামলা চালানোর ছক কষছে জঙ্গিরা। পাশাপাশি পাকিস্তানি নৌবাহিনীর একটি অংশও এই নাশকতায় সাহায্য করতে পারে।

বন্দরের নিরাপত্তার বিষয়টি দেখাশোনা করে সিআইএসএফ। তাই কেন্দ্রের সতর্কবার্তা আসার পরই কলকাতা বন্দরের  নিরাপত্তা বাড়ানো হয়েছে। বর্তমানে সিআইএসএফের সঙ্গে সমন্বয় রেখে কাজ করছে কলকাতা পুলিশও।

অন্যদিকে কলকাতা বন্দরে জঙ্গি হামলার আশঙ্কা নিয়ে উদ্বিগ্ন নৌবাহিনীও।

খিদিরপুর ডকে বুধ ও বৃহস্পতিবার যুদ্ধজাহাজের প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল। কিন্তু বন্দরে জঙ্গি হামলা হতে পারে বলে খবর আসায় আগামীকালই যুদ্ধজাহাজ দুটি ফিরে যাচ্ছে।

পাশাপাশি জঙ্গি হামলা রুখতে ভারত-বাংলাদেশের জলসীমায় নজরদারি বাড়ানোর কথা জানিয়েছেন কমোডর রবি আলুওয়ালিয়া। বঙ্গোপসাগরে দুই দেশের জলসীমায় নিরাপত্তা বাহিনী ও মত্স্যজীবীদের নৌকায় ত্বরিত নজরদারির ব্যবস্থা বাড়ানো হচ্ছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top