সকল মেনু

‘চিকিৎসা পেশায় ফাঁকি দেয়ার চেষ্টা করবেন না’-স্বাস্থ্যমন্ত্রী

  সচিবালয় প্রতিবেদক : ‘চিকিৎসা একটি মহৎ পেশা। অ্যাপ্রোন যারা পড়ে মানুষের কাছে তারা সেবক হিসেবে চিহ্নিত। কোনো ভাবে ফাঁকি দেয়ার চেষ্টা করবেন না। নিজ এলাকায় দুই বছর চিকিৎসা সেবা দিতে হবে।’  রোববার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ৩৩তম বিসিএসে উত্তীর্ণ আরো ১৪০ জন চিকিৎসকের যোগদান অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন। কৃষক শ্রমিকদের চিকিৎসাসেবা দেয়া তরুণ চিকিৎসকদের লক্ষ্য হওয়া উচিত মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, তদবির করার দরকার নেই। নিজ নিজ এলাকায় চিকিৎসকদের পোস্টিং দেয়া হয়েছে। নিজ জেলা উপজেলায় তাদের কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমানে গ্রামে সকল আধুনিক সুযোগ সুবিধা থাকার পরও কেন চিকিৎসক গ্রামে থাকবেন না। অতীতের ট্রাডিশন ভেঙ্গে দেয়া হয়েছে। কিছু কিছু জায়গায় অবকাঠামোগত সমস্যা আছে। স্থানীয় সংসদ সদস্যরা চিকিৎসকদের সুবিধা অসুবিধা দেখবেন।

অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক নতুন চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, সুস্থ জাতি গঠনের পেছনে  চিকিৎসকদের অগ্রণী ভূমিকা রয়েছে। স্বাস্থ্য সেবার সঙ্গে মানুষের জীবন-মরণ জড়িত। সেখানে চিকিৎসক সম্পৃক্ত। নতুন চিকিৎসকদের আরো বেশি ভূমিকা রাখতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, অনেক চিকিৎসক কর্মস্থলে থাকেন না। এটা আমাদের জন্য বিব্রতকর। আশাকরি নতুন চিকিৎসকরা গ্রাম পর্যায়ে চিকিৎসাসেবা দিয়ে নিজেদের দায়িত্ব পালন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top