সকল মেনু

ভোলায় ‘অনেক সাধের ময়না’ ছবি দেখতে প্রেক্ষাগৃহে

শরীফ হোসাইন, ভোলা : ষাটের দশকের সাড়া জাগানো রাজ্জাক-কবরীর ‘ময়নামতি’ ছবির রিমেক ‘অনেক সাধের ময়না’ ঢাকাসহ সারা দেশে মুক্তি পাচ্ছে আগামী ৭ নভেম্বর শুক্রবার। কিন্তু এর আগেই গত ৩০ অক্টোবর বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে ভোলার একটি প্রেক্ষাগৃহে ছবিটির মুক্তি দেয় কর্তৃপক্ষ। বহুদিন পর লাভের মুখ দেখছে ওই প্রেক্ষাগৃহটি। ভীড় সামলাতে কর্তৃপক্ষ অগ্রীম টিকেট বিক্রিরও ব্যবস্থা নিয়েছেন। আমাদের ভোলা প্রতিনিধি এম. শরীফ হোসাইন’র এ প্রতিবেদনে তুলে ধরা হলো ছবিটির সম্পর্কে দর্শকদের মতামত।
সূত্রে জানা যায়, দ্বীপজেলা ভোলার রুপসী সিনেমা হলে এখন দর্শকদের উপচে পড়া ভীড়। ‘অনেক সাধের ময়না’ ছবিটি দেখার জন্য সব বয়সী দর্শকরা হুমড়ি খেয়ে পড়ছেন প্রেক্ষাগৃহে। কেউ কেউ একাধিকবারও দেখছেন ছবিটি। হল কর্তৃপক্ষ প্রতিদিন ৪টি করে শো চালিয়েও দর্শকদের চাহিদা পূরণ করতে পারছেন না। অনেকদিন পর এই ছবিটিকে কেন্দ্র করে দর্শকরা আবার হল মুখি হল।  ছবি দেখতে আসা কয়েকজন দর্শকের সাথে আলাপ করলে জাকির নামের এক দর্শক বলেন, ছবিটি ভালোই করেছে, ভালোই লাগছে, আমিও দেখেছি আপনেরাও দেখবেন। রবিউল নামের অপর দর্শক বলেন, মিলন, বাপ্পি ও মাহির অভিনয় ভালো লাগছে। আমি ২ বার দেখছি। আরো দেখবো। সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মোস্তফা কামাল নগর গ্রামের মোঃ মিছির আলী বলেন, অনেক সাধের ময়না ছবিটি ভোলায় ঝড় তুলেছে, আলোড়ন সৃষ্টি করেছে। ভোলার দৃশ্মগুলি মানুষের ভালো লেগেছে। ভোলায় যদি আরো ছবি চিত্রায়িত হয়, তাহলে আরো ভালো হবে। এদিকে ভোলার সুদৃশ্ম মনোমুগ্ধকর স্পটগুলোতে এই প্রথম বারের মত পূর্ণদৈর্ঘ্য এবটি ছবির পুরো শুটিং হয়েছে। যে কারণে ছবিটি মুক্তি পাওয়ার আগ থেকেই ভোলার মানুষের মুখে মুখে উচ্চারিত হচ্ছিল ছবিটির নাম। রুপালী পর্দার ত্রিভূজ প্রেমের সেই কাহিনী ডিজিটাল পর্দায় দেখার পাশা-পাশি ভোলার সুদৃশ্ম্য স্পটগুলো দেখার জন্য মানুষের আগ্রহ অনেকটা বেড়ে গেছে।
জাজ মাল্টিমিডিয়ার অপারেশন ম্যানেজার মোঃ মহিউদ্দিন’র সাথে আলাপ করলে তিনি ছবিটির কাহিনী সম্পর্কে বলেন, ময়না ভালোবাসে মতিকে। কিন্তু বাস্তবতার কারণে তাদের ভালোবাসায় মিলন ঘটেনা। পরিনতি হয় বিচ্ছেদে। ময়নার বাবা বাধ্য হয়ে তাকে বড়লোকের কাছে বিয়ে দেয়। বিষয়টি এক পর্যায়ে ফাঁসি পর্যন্ত গিয়ে গড়ায়। যে কারণে ত্রিভূজ প্রেমের আকর্ষণীয় এই কাহিনীকে দর্শকরা গ্রহণ করে নেয়।
অপরদিকে, যে প্রেক্ষাগৃহ কয়দিন আগেও লোকসান গুনছিল, সেই গৃহেই চলছে এখন জমজমাট ব্যবসা। টিকেট দিয়েও কুল পাচ্ছেনা কর্তৃপক্ষ। সবচেয়ে অবাক করার মত বিষয় ‘অনেক সাধের ময়না’ দেখার জন্য এখন ভোলার রুপসী সিনেমা হলে অগ্রীম টিকেট পর্যন্ত বিক্রি হচ্ছে।
এ ব্যাপারে ভোলার রুপসী সিনেমা হলের ম্যানেজার মোঃ রমজান এর সাথে কথা হলে তিনি বলেন, আমরা টিকেট দিয়ে শেষ করতে পারছি না। তাই অগ্রীম টিকেট বিক্রি করছি। লালমোহন, চরফ্যাশন থেকেও মানুষ অগ্রীম টিকেট কিনে ছবিটি দেখছে।
জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ জানিয়েছে, এ সপ্তাহে শুধুমাত্র রুপসী সিনেমা হলে ছবিটি চলবে। আগামী সপ্তাহে ঢাকার সাথে চরফ্যাশন, বোরহানউদ্দিনসহ ভোলার আরো ৪টি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top