সকল মেনু

মোবাইলে একাধিক হোয়াটস অ্যাপ অ্যাকাউন্ট খোলার উপায়

  বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রি মেসেজিং অ্যাপ হচ্ছে, হোয়াটস অ্যাপ। ইন্টারনেটযুক্ত ফোনে এই অ্যাপটির সাহায্যে যত খুশি তত ফ্রি মেসেজ পাঠানো যায়, এজন্য ফোনের ব্যালেন্স কোনো টাকাও কাটে না।

বন্ধুদের সঙ্গে চুটিয়ে আড্ডা দিতে কিংবা পেশাদার জীবনের পরিচিতের সঙ্গে যোগাযোগ রাখতে অনেকেই হোয়াটস অ্যাপের ওপর  নির্ভরশীল। এক্ষেত্রে অনেকেই জানে না যে, হোয়াটস অ্যাপে একাধিক অ্যাকাউন্টও ব্যবহার করা যায়।

আপনি চাইলে আপনার ফোনে একাধিক হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলতে পারেন। দুটি অ্যাকাউন্টই একসঙ্গে ব্যবহার করা যাবে। একটি অ্যাকাউন্ট থেকে বন্ধুদের সঙ্গে আড্ডা আর অন্য অ্যাকাউন্ট থেকে পেশার জীবনে পরিচিতদের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন। এবার জেনে নিন স্মার্টফোনে কীভাবে হোয়াটসঅ্যাপ-এ একাধিক অ্যাকাউন্ট খুলবেন।

প্রথমে অ্যাপ স্টোরে গিয়ে ‘switchme multiple accounts’ অ্যাপটি ইনস্টল করুন। এবার দুটি আলাদা হোয়াটসঅ্যাপ প্রোফাইল তৈরি করুন।

প্রথম অ্যাকাউন্টটি হবে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট। এতে আপনি আপনার ফোনের সব অ্যাপ ও ডাটা অ্যাকসেস করতে পারবেন। এই অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট বা প্রাইমারি অ্যাকাউন্ট আপনার স্মার্টফোনের ডাউনলোড হোয়াটস অ্যাপ-এর ডিফল্ট অ্যাকাউন্ট হবে।

এবার দ্বিতীয় অ্যাকাউন্টটির জন্য আপনাকে আবার হোয়াটসঅ্যাপ ইনস্টল করে অ্যাকটিভেট করতে হবে। এর জন্য প্রথমে ‘switchme multiple accounts’ অ্যাপটি ওপেন করে সেকেন্ডারি অ্যাকাউন্ট সিলেক্ট করুন। তারপর হোয়াটস অ্যাপ ডাউনলোড করে দ্বিতীয় অ্যাকাউন্টের জন্য হোয়াটসঅ্যাপ রেজিস্টার ও অ্যাকটিভেট করুন।

ইনস্টল হয়ে গেলেই আপনি অনায়াসেই দুটি অ্যাকাউন্ট থেকে হোয়াটস অ্যাপ ব্যবহার করতে পারবেন।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top