সকল মেনু

রাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে আরো দুজন বহিষ্কার

  রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের শেষ দিনের ভর্তি পরীক্ষায় জালিয়াতির দায়ে আরো দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বহিষ্কৃত পরীক্ষার্থীরা হলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলাম শিক্ষা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী রাশেদুল ইসলাম এবং ভর্তিচ্ছু পরীক্ষার্থী গাইবান্ধা জেলার জেনিফা আক্তার।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, বুধবার বেলা সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে এ ইউনিটের (জোড়) পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন করায় বিশ্ববিদ্যালয়ের ৩য় বিজ্ঞান ভবন থেকে তাদের আটক করা হয়। জেনিফা ও রাশেদুল পরীক্ষার সময় একে অপরের সঙ্গে উত্তরপত্র পরিবর্তন করেন। এ সময় দায়িত্বরত পরিদর্শক বিষয়টি শনাক্ত করে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করেন। জিজ্ঞাসাবাদের পর রাশেদুল ইসলামকে মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয় এবং জেনিফা আক্তারকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বডির হেফাজতে রয়েছে। এদিকে গোয়েন্দা সূত্র জানা যায়, পরীক্ষার হলে প্রবেশের পূর্ব থেকেই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের এক শিক্ষার্থীর সঙ্গে ৫০ হাজার টাকার বিনিময়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করিয়ে দেওয়ার ব্যাপারে চুক্তিবদ্ধ হয়। তবে ওই শিক্ষার্থীকে খুঁজে পাওয়া যায়নি। মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, রাশেদুলকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top