সকল মেনু

জিম্বাবুয়েকে আটকাতে ১১ বোলার ব্যবহার বিসিবি একাদশের!

  ক্রীড়া ডেস্ক : এটা কোনো আন্তর্জাতিক ম্যাচ নয়। তিনদিনের প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়েকে আটকাতে ১১ বোলার ব্যবহার করেছেন বিসিবি একাদশের অধিনায়ক নাঈম ইসলাম! অবাক হওয়ার কিছু নেই। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সাক্ষী হলো এমনই এক চমকের। এতগুলো বোলার ব্যবহার করায় সফলতা পেয়েছেন নাঈম ইসলাম। প্রথম ইনিংসে জিম্বাবুয়েকে ২৪১ রানে অলআউট করতে সক্ষম হয়েছে তার নেতৃত্বাধীন বিসিবি একাদশ। এই ম্যাচের মধ্য দিয়ে জাতীয় দলকে একটি মেসেজ দেওয়া হয়েছে। স্পিনাররাই হবে জিম্বাবুয়ের যন্ত্রণার কারণ! কেননা প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের ১০ উইকেটের মধ্যে ৮টি তুলে নিয়েছেন স্পিনাররা। তাদের মধ্যে কয়েক জন আবার পার্টটাইম বোলার!

২৫ অক্টোবর থেকে শুরু হওয়া টেস্ট ম্যাচে সাকিব-তাইজুলের ঘুর্ণিতে তাহলে কাবু হবেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা?

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। সূচনাটা মোটেই ভালো হয়নি তাদের। দলীয় ৯ রানের মাথায় ওপেনার ভুসি সিবান্দাকে সাঝঘরে ফেরান রবিউল ইসলাম।

দ্বিতীয় উইকেটে ৬৩ রান তুলে দলকে ভালো অবস্থানে নেওয়ার চেষ্টা করেন ব্রায়ান চারি ও সিকান্দার রাজা। তাদের চলার পথে কাটা হয়ে দাঁড়ান মেহেদি হাসান। তিনি ফেরান চারিকে (১৭)।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় সফরকারীরা।  সবশেষে ৭৬.২ ওভারে জিম্বাবুয়ের ইনিংস থামে ২৪১ রানে। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৪৪ রানের ইনিংসটি আসে সিকান্দার রাজার ব্যাট থেকে।

বিসিবি একাদশের পক্ষে ২টি করে উইকেট শিকার করেন মেহেদি হাসান ও নাঈম ইসলাম। ১টি করে উইকেট পেয়েছেন ৬ জন। শামসুর রহমান, রবিউল ইসলাম, মার্শাল আইয়্যুব, আসিফ আহমেদ, তাইবুর রহমান ও শুভাশিষ রায়।

জবাবে দিনশেষে ১ উইকেটে হারিয়ে বিসিবি একাদশ সংগ্রহ করেছে ১১ রান । দলীয় ৪ রানের মাথায় এলটন চিগুম্বুরার শিকার হয়ে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরেন সাদমান ইসলাম । ক্রিজে অপরাজিত আছেন শামসুর রহমান (৪) ও রনি তালুকদার (৭)। দিন শেষে বাংলাদেশ পিছিয়ে আছে ২৩০ রানে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top