সকল মেনু

মুর্শিদাবাদের একাধিক মাদ্রাসা এনআইএয়ের নজরে

 সরওয়ার,কলকাতা প্রতিনিধি : শিমুলিয়া মাদ্রাসা রহস্য উন্মোচনের পর কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অর্থাৎ এনআইএ-র নজর কেড়েছে বেশ কয়েকটি মাদ্রাসা। এর মধ্যে মুর্শিদাবাদের একাধিক মাদ্রাসা সন্দেহজনকের তালিকায় রেখেছিলেন গোয়েন্দা বিভাগ। রোববার তা যথার্থ বলেই প্রমানিত হলো। মুর্শিদাবাদের লালগোলার মকিমনগরের মাদ্রাসায় রোববার সকালে অবিযান চালান এনআইএয়ের তদন্তকারী আধিকারিকরা। সকাল ৮টা থেকে শুরু হয় মাদ্রাসায় জোর তল্লাশি।তল্লাশি অভিযানে বেশ কয়েকটি ইসলামিক বই উদ্ধার হয়েছে। বইগুলির প্রত্যেকটি মধ্য প্রাচ্যের দেশ থেকে সম্পাদনা করা হয়েছে বলে জানা গেছে। তদন্তকারী আধিকারিকরা জানতে পেরেছেন, বর্ধমানের একটি প্রকাশনী সংস্থা থেকে বইগুলো ছাপানো হয়েছে। যদিও বইগুলির লেখা এখনো বোঝা সম্ভব হয়নি।

পাশাপাশি তল্লাসিতে মুর্শিদাবাদের এই মাদ্রাসা থেকে বেশকিছু ওষুধ, ইনজেকশন এবং নথি উদ্ধার হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি মোটরসাইকেলও উদ্ধার করা হয়েছে। ইনজেকশনের সিরিঞ্জগুলি মাদ্রাসায় কেন ব্যবহার করা হতো তা নিয়ে যথেষ্ট রহস্য ঘনীভূত হয়েছে। ইতিমধ্যে উদ্ধার হওয়া সামগ্রীগুলি উদ্ধার করে পরীক্ষার জন্য নিয়ে গেছেন এনআইএ-র সদস্যরা।

শিমুলিয়ার মতো লালগোলার মকিমনগরের মাদ্রাসার গভীরেও জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যেতে পারে বলে মনে করছেন কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ। এই মাদ্রাসায় আবারো তল্লাশি চালানো হতে পারে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top