সকল মেনু

ফখরুলকে পদবঞ্চিতদের ধাওয়া

 মেহেদি হাসান,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশে মুখে ধাওয়া দিয়েছেন ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা। শনিবার দুপুর সোয়া ১টার দিকে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের নেতৃত্বে ছাত্রদলের শতাধিক পদবঞ্চিত নেতা-কর্মী মির্জা ফখরুলকে ধর ধর বলে ধাওয়া দেন। এ সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে দ্রুত কার্যালয়ের ভেতরে ঢুকিয়ে নেন বিএনপি নেতা-কর্মীরা। এর ফলে বিক্ষুব্ধ ছাত্রদল নেতা-কর্মীদের হাত থেকে রেহাই পান ফখরুল। এরপর দুপুর ১টা ৫০ মিনিটে মির্জা ফখরুল কেন্দ্রীয় কার্যালয় থেকে বের হয়ে নিজ বাসার দিকে রওয়ানা দিলে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা তাকে ঘিরে ধরেন। মির্জা ফখরুলকে অবরুদ্ধ করে ছাত্রদলের পদবঞ্চিত নেতা-কর্মীরা নবনির্বাচিত কমিটি প্রত্যাখ্যান করে স্লোগান দেন। বিএনপি নেতা শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সুলতান সালাউদ্দিন টুকুকে দালাল আখ্যা দিয়েও স্লোগান দেন তারা। বিএনপি কার্যালয়ের সামনে বিদ্যুতের খাম্বার সঙ্গে এ্যানী ও সালাউদ্দিন টুকুর দুটি কুশপুতুল ‍দাহ করেন পদবঞ্চিত নেতা-কর্মীরা। বেলা সাড়ে তিনটা পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা অবস্থান করবেন বলে জানিয়েছেন ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন।

ছাত্রদলের ২০১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণার পর থেকে নয়াপল্টনে পদবঞ্চিত নেতা-কর্মীরা বিক্ষোভ করে আসছেন। অন্যদিকে নতুন কমিটিকে স্বাগত জানিয়েও মিছিল করেছে ছাত্রদলের নতুন কমিটির সমর্থক নেতা-কর্মীরা।

শনিবার ছাত্রদলের নবনির্বাচিত কমিটি প্রত্যাখ্যানকারী পদবঞ্চিতদের বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠেছে নয়াপল্টন এলাকা। পদবঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বিএনপি কার্যালয়ে প্রবেশ করে চার তলায় ছাত্রদলের কেন্দ্রীয় অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন। নবনির্বাচিত কমিটির সমর্থক ও পদবঞ্চিত নেতা-কর্মীদের মুখোমুখি অবস্থানে নয়াপল্টন এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এর আগে দুপুর ১টার দিকে নবনির্বাচিত কমিটির সহ-সভাপতি মনিরুজ্জামানকে কার্যালয়ে আসার পথে মারধর করেছেন পদবঞ্চিত নেতা-কর্মীরা।

দু’গ্রুপের মুখোমুখি অবস্থান নেওয়ায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পূর্বপাশে রাখা হয়েছে রায়টকার, এপিসি কার, জল কামান এবং প্রিজনভান। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যাবস্থা। বিপুলসংখ্যক পুলিশ ছাড়াও কার্যালয়ের সামনে অবস্থান করছেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top