সকল মেনু

উত্তরাধিকার সূত্রে তারকাখ্যাতি পেয়েছেন যারা

  বিনোদন ডেস্ক : একজন সেলেব্রেটি হওয়া শুধু গুণেরই নয় ভাগ্যের ব্যাপারও বটে। আবার এ ভাগ্য কারো কারো জন্য উত্তরাধিকার সূত্রে পাওয়া। আজ দেওয়া হলো তেমনি কিছু গুণী শিল্পীর কথা যারা তাদের খ্যাতি ধরে রেখেছেন উত্তরাধিকার সূত্রে। সুবর্ণা মোস্তাফা : বাংলা নাটক ও আবৃত্তির অন্যতম পথ প্রদর্শক প্রয়াত গোলাম মোস্তাফার গুণবতী কন্যা সুবর্ণা মোস্তাফা। নাটক, মঞ্চ, সেলিব্রেটি বিচারক সব ক্ষেত্রেই বিচক্ষণতার পরিচয় পাওয়া যায় এ সেলিব্রেটি কন্যার। তিনি এক সময় মঞ্চ মাতিয়েছেন। ছোট পর্দায় অভিনয় করেও তিনি দারুণ জনপ্রিয় হন। বেশ কয়েকটি সিনেমাতেও কাজ করেছেন সুবর্ণা মুস্তাফা।  সাফিন আহমেদ : সদ্য প্রয়াত বিখ্যাত নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম এর পুত্র সাফিন আহমেদ। ব্যান্ড তারকা হিসেবে যার খ্যাতি দেশ জুড়ে। বিখ্যাত ‘মাইলস’ ব্যান্ডের ভোকালিস্ট তিনি। তাছাড়া একজন দক্ষ শিল্পী সংগঠক। তার ভাই হামিন আহমেদও মাইলস ব্যান্ডের সদস্য।

বিপাশা হায়াত : বিখ্যাত অভিনেতা আবুল হায়াত এর কন্যা বিপাশা হায়াত। অভিনয়, আবৃত্তি, চিত্রশিল্পী ইত্যাদি বহুগুণে গুণান্বিত এদেশের অন্যতম বিখ্যাত সেলিব্রেটি বিপাশা হায়াত। তিনি দেশের আরেক জনপ্রিয় অভিনেতা ও নির্মািতা তৌকির আহমেদের স্ত্রী।

আগুন : প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব খান আতাউর রহমান ও কণ্ঠশিল্পী নীলুফার ইয়াসমীনের ছেলে আগুন। তিনি কেরিয়ার শুরু করেন সংগীত শিল্পী হিসেবে। পরবর্তিতে ছোট পর্দার জন্য বেশ কিছু নাটকে অভিনয়ও করেছেন। তবে সর্বশেষ তিনি সবাইকে চমকে দিয়েছেন প্রয়াত নির্মাতা কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ পরিচালিত ঘেঁটু পুত্র কমলা ছবিতে অভিনয় করে। এর পর এ জনপ্রিয় কণ্ঠশিল্পী সর্বশেষ অভিনয় কলেছেন সরকারি অনুদান প্রাপ্ত চলচ্চিত্র একাত্তরের মা জননী। ছবিটিতে তার বিপরীতে অভিনয় করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী নিপুণ। ছবিটি এ বছর ডিসেম্বর মাসে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজরী বরকতউল্লাহ : নৃত্যশিল্পী নাকি অভিনয়শিল্পী হিসেবে বেশি বিখ্যাত, তা নির্ধারণ করা কঠিন বিজরী বরকতউল্লাহ এর ক্ষেত্রে। প্রখ্যাত নৃত্যশিল্পী জিনাত বরকতউল্লাহ ও পিতা পরিচালক বরকতউল্লাহ এর কন্যা সেলিব্রেটি কন্যা বিজরী বরকতউল্লাহ। সম্প্রতি আরেক জনপ্রিয় ও গুণি অভিনেতা ইন্তেখাব দিনারকে বিয়ে করেছেন।

হাবিব ওয়াহিদ : বর্তমান সময়ের জনপ্রিয় গায়ক হাবিব ওয়াহিদ। ৪-৫ বছর বয়সে বাবা সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ এর কীবোর্ড হাতে নিয়ে তার পথচলা শুরু। পালাক্রমে বাবার জনপ্রিয়তা আগলে রেখে হাবিব ওয়াহিদ আজ বাংলাদেশের সেলেব্রিটি।

আঁখি আলমগীর : চির সবুজ নায়ক আলমগীর, তার সুন্দরী কন্যা আঁখি আলমগীর। বাবার মত বড় পর্দায়ে কাজ করা হলেও খ্যাতি ছরিয়েছন গানের জগতে। নিজের যোগ্যতা দিয়ে সেলিব্রেটি পরিবারের গুণ অক্ষুণ্ণ রেখেছেন তিনি।

বাপ্পারাজ : নায়ক রাজ রাজ্জাক এর রাজপুত্র বাপ্পারাজ। পিতার মতই বড় পর্দা কাঁপানো নায়ক বাপ্পারাজ। পিতার খ্যাতি উত্তরাধিকার সূত্রে বহন করছেন তিনি।  সম্প্রতি এই অভিনেতা নির্মাতার খাতায়ও নিজের নাম লিখিয়েছেন। তার নির্মিত প্রথম সিনেমা কার্তুজ। ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

এছাড়া এ প্রজন্মের অনেক শিল্পীইকেই এই তালিকায়ে আনা যায়। প্রজন্মের হাত ধরে উত্তরাধিকার সূত্রে তারকা হয়েছেন তাদের মধ্যে অন্যান্যরা হলেন কাজী হায়াতের ছেলেন কাজী মারুফ, দীলিপ বিশ্বাসের ছেলে নির্মাতা দেবাশীষ বিশ্বাস, আলী যাকের ও সারা যাকেরের ছেলে ইরেশ যাকের, সংগীতজ্ঞ ওস্তাদ বারীন মজুমদার এবং মা ইলা মজুমদার  ছেলে বাপ্পা মজুমদার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top