সকল মেনু

বন্দুকযুদ্ধে সুন্দরবনে ১৩ বনদস্যু নিহত

 নিজস্ব প্রতিবেদক, খুলনা : সুন্দরবনে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কাশেম বাহিনীর প্রধান কাশেম আলীসহ ১৩ বনদস্যু নিহত হয়েছে। রোববার দুপুর ২টায় দাকোপ উপজেলার কালাবগি-সংলগ্ন সুন্দরবনের গহিনে পুলিশ অস্ত্র উদ্ধার অভিযানে গেলে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে নয়টি অস্ত্র উদ্ধার করেছে। এর আগে খুলনা অঞ্চলে বন্দুকযুদ্ধে একসঙ্গে এতসংখ্যক বনদস্যু নিহত হওয়ার ঘটনা ঘটেনি। নিহতদের মধ্যে বাহিনী প্রধান দাকোপের কালাবগীর কাশেম আলী, পাইকগাছার দেলুটির সবুর আলী, ডুমুরিয়ার শরাপপুরের ইলিয়াস ও মহাসিনের নাম জানা গেছে। বাকিদের নাম এখনো জানা যায়নি।

খুলনার পুলিশ সুপার (এসপি) মো. হাবিবুর রহমান হটনিউ২৪বিডিকমকে জানান, রোববার ভোররাতে বনদস্যু কাশেম বাহিনী খুলনার পাইকগাছা উপজেলার দেলুটির জিরবুনিয়া গ্রামের কলেজশিক্ষক প্রশান্ত কুমার ঢালীকে চাঁদার দাবিতে অপহরণের চেষ্টা করে। এ সময় জনতার গণপিটুনি ও পুলিশের গুলিতে দুই ডাকাত নিহত হয়। ঘটনাস্থল থেকে আরো ১১ ডাকাতকে আটক করে পুলিশ। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী সুন্দরবনের গহিনে অস্ত্র উদ্ধারে গেলে তাদের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় বন্দুকযুদ্ধে ওই ১১ বনদস্যু নিহত হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে পাইকগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কার আলী বলেন, ‘আটককৃত ১১ জনের মধ্যে বাহিনী-প্রধান কাশেম আলী স্বীকার করে যে তার নিয়ন্ত্রণে সুন্দরবনের গহিনে এক বস্তা অস্ত্র রয়েছে। অস্ত্র উদ্ধার অভিযানে গেলে তাদের সহযোগীদের সঙ্গে বন্দুকযুদ্ধে তারা নিহত হয়। এর আগে তাদের কাছ থেকে নয়টি বন্দুক, ৩২ রাউন্ড গুলি ও একটি ট্রলার উদ্ধার করা হয়।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top