সকল মেনু

শাকিব খানের ভাগ্যাকাশে দুর্যোগের ঘনঘটা

 মনিরা জামান: এবার শাকিব খান অভিনীত হিটম্যান  সিনেমাটির বিরুদ্ধে নকলের অভিযোগ এনে তা আটকে দিয়েছে সেন্সর বোর্ড। ওয়াজেদ আলী সুমন পরিচালিত সিনেমাটিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন অপু বিশ্বাস। ফলে এই ঈদে শাকিব খান ও অপু বিশ্বাসের ভাগ্যও ঝুলে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। এর আগে, আসছে ঈদে দেশের নাম্বার ওয়ান চলচ্চিত্রাভিনেতা শাকিব খানের কোনো ছবি মুক্তি পাচ্ছে না বলে বিভিন্ন সংবাদমাধ্যম খবর প্রকাশ করে। তবে এই ছবিটি দিয়ে লড়াইয়ে থাকতে চেয়েছিলেন শাকিব খান। সেই সম্ভাবনাও এখন ফিকে। তাই চলচ্চিত্র পাড়ায় জোড় গুঞ্জন, তাহলে কি শাকিবের ভাগ্যাকাশে কালো মেঘ জমতে শুরু করেছে?

হটনিউজ২৪বিডি.কমের অনুসন্ধানে জানা গেছে, সেন্সর বোর্ড হিটম্যান সিনেমাটি দেখার পরে সেটিকে নকল বলে অভিহিত করে। আর তাই আপাতত ছবিটিকে ছাড়পত্র দিচ্ছে না দেশের চলচ্চিত্র জগতের অভিভাবক হিসেবে খ্যাত বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড।

দেড় কোটি টাকা বাজেটের ছবিটি প্রযোজনা করেছেন মো. জাহাঙ্গীর আলম। এটি পরিবেশনা করছে সজীব ফিল্মস। ছবিটিতে শাকিব খান ও অপু বিশ্বাস ছাড়াও অভিনয় করেছেন শিরিন শীলা, সুজাতা, শিবা সানু, ডিজে সোহেল, মিশা সওদাগারসহ অনেকে। ছবিটির কাহিনি লিখেছেন আবদুল্লাহ জহির বাবু।

ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়ার আগেই এর পরিবেশক ঈদে মুক্তি দেওয়ার বিষয়ে জোড় প্রস্তুতি শুরু করে। তারা সারা দেশের প্রায় দেড় শটি প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছিল।

এ বিষয়ে নির্মাতা ওয়াজেদ আলী সুমনের বক্তব্য জানার জন্য তার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাতে সংযোগ পাওয়া যায়নি।

এর আগে, এই ঈদেও কি ঢাকাই সিনেমায় নকলের থাবা? শিরোনামে ২৭ সেপ্টেম্বর এক প্রতিবেদন প্রকাশ করে রাইজিংবিডি। সেখানে বলা হয় ‘আসছে ঈদে মুক্তি প্রতীক্ষিত দুটি সিনেমার বিরুদ্ধে নকলের অভিযোগ পাওয়া গেছে।’

প্রতিবেদনে বলা হয়, ‘মুক্তি প্রতীক্ষিত হিটম্যান ছবিটিও নকল। এটি পরিচালনা করেছেন ওয়াজেদ আলী সুমন। ছবিটিতে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন অপু বিশ্বাস। সিনেমাটি নির্মাণের সঙ্গে যুক্ত রয়েছে এমন সূত্র থেকে জানা গেছে ২০১২ সালে মুক্তি পাওয়া তামিল সিনেমা ভিটাই-এর কার্বন কপি এটি।’

অন্যদিকে মাহি-শুভ অভিনীত ওয়ার্নিং ছাড়পত্র পেলেও পরিচালক সাফি উদ্দিন সাফি জানিয়েছেন আপাতত মুক্তি পাচ্ছে না ওয়ার্নিং।

হটনিউজ২৪বিডি.কমের  অনুসন্ধানে তখন জানা যায়, এই ছবিটির বিরুদ্ধেও নকলের অভিযোগ পাওয়া যায়। এতে জানা যায়, সাফি উদ্দিন সাফি পরিচালিত ওয়ার্নিং সিনেমাটিও ২০০২ সালে মুক্তি পাওয়া তামিল ছবি রামানা এবং ২০০১ সালের ছবি সিটিজেন-এর  নকল।

আরিফিন শুভর ছবি ওয়ার্নিং মুক্তি না পেলেও তিনি থাকছে ঈদে কিস্তিমাত দিয়ে। অন্যদিকে শাকিব খান ও অপু বিশ্বাস জুটির আরো একটি ছবি সেন্সরে জমা রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। নির্মাতা ওয়াকিল আহমেদ পরিচালিত ছবিটির নাম সেরা নায়ক। যদিও এর আগে ছবিটির নাম ছিল শোধ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top