সকল মেনু

আজ রাতে নিউ ইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক : জাতিসংঘের ৬৯তম অধিবেশনে যোগ দিতে আজ রাতে নিউ ইয়র্কে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘে বঙ্গবন্ধুর পর তিনিই ফের বাংলায় ভাষণ দেবেন। জাতিসংঘের এই সাধারণ অধিবেশনে বিশ্বের সর্বোচ্চ সংখ্যক শীর্ষ নেতারা উপস্থিত থাকবেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন কমপক্ষে পৌনে দুইশ’। এরমধ্যে মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্যসহ সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীরা রয়েছেন। সংশ্লিস্ট সূত্রগুলো জানিয়েছেন, ২৩  সেপ্টেম্বর নিউ ইয়র্কে জাতিসংঘের মহাসচিব বান কি-মুনের উদ্যোগে আয়োজিত জলবায়ু সম্মেলনে এবং ২৪ সেপ্টেম্বর বৈশ্বিক শিক্ষাবিষয়ক  বৈঠকে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী। ২৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের উদ্যোগে আয়োজিত শান্তিরক্ষা বিষয়ক সম্মেলনে তিনি যৌথ সভাপতির দায়িত্ব পালন করবেন। একইদিনে তিনি জাতিসংঘে বাংলাদেশের ৪০ বছর উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানেও বক্তৃতা করবেন। নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন ওই অনুষ্ঠানের আয়োজন করেছে।

এর আগে সংবাদ সম্মেলন করে পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, নিউইয়র্কে অবস্থানের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত, নেপাল, চিলি, কাতার ও বেলারুশসহ বিভিন্ন  দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বৈঠক করবেন।

অন্যবারের মতো এবারও জাতিসংঘের মহাসচিব বান কি-মুন ও মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আয়োজিত দু’টি আলাদা অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, তিনি ইউএস চেম্বার ও ইউএস বিজনেস কাউন্সিলের  যৌথ আয়োজনের একটি বৈঠকে  যোগ দেবেন  বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top