সকল মেনু

জবাবদিহিতার কথা বললে খালেদা জিয়া আর তার ছেলের গাত্রদাহ শুরু-তথ্যমন্ত্রী

 মৌলভীবাজার প্রতিনিধি: তথ্যমন্ত্রী ও জাসদ কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জবাবদিহিতার উর্ধ্বে কে নন। পার্লামেন্ট মেম্বার, আমলা, গণমাধ্যম কর্মী, বিচারপতি আপনারাও জবাবদিহিতার উর্ধ্বে থাকবেন তা তো হয় না। যদি গনতন্ত্রে বিশ্বাস করেন, আইনের শাসনে বিশ্বাস করেন  কি বিচার পতি কি গণ মাধ্যম কর্মী , কি মন্ত্রী কিংবা কি প্রধানমন্ত্রী প্রত্যেককে জবাবদিহিতা করতে হবে। তিনি খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, আর যখন জবাব দিহিতার কথা বলছি তখন মা ছেলের গাত্র জ্বালা মুরু হয়েছে। আমি জানি জবাবদিহিতার প্রশ্ন উঠলে তলের বিড়াল বেরিয়ে আসবে। ৭৫ এর খুনির সঙ্গে জিয়ার সম্পর্ক, ৭৫ এর খুনিদের রক্ষার সঙ্গে খালেদা জিয়ার সম্পর্ক। ২১শে আগষ্টের খুনিদের সাথে খালেদা জিয়ার সম্পর্ক, তার ছেলের সম্পর্ক এই তলের বেড়াল বেরিয়ে যাবে। সুতরাং যখনই বিচারের কথা বলি, যথনই জবাব দিহিতার কথা বলি তখনই আপনারা মায়া কান্না তুলেন। যদি গনতন্ত্র বিশ্বাস করেন জঙ্গিদের ছাড়–ন, খুনিদের ছাড়–ন, দূনীতিবাজদের ছাড়–ন। গনতন্ত্রের কাফেলায় শরীক হন।  তিনি শনিবার দুপুরে মৌলভীবাজার পৌরসভা মিলনায়তনে জাসদ এর সিলেট বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মৌলভীবাজার জেলা জাসদের সভাপতি এমএ হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদকনাজিম উদ্দিন নজরুল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাাদক শরীফ নুরুল আম্বিয়া, যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশীদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মঞ্জুর আহমদ, কেন্দ্রীয় নেতা শফি উদ্দিন মোল্লা, জাতীয় নারী জোটের নেত্রী আফরোজা হক রিনা, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নেসার আহমেদ, সিলেট জেলা জাসদের সভাপতি কলন্দর আলী ও হবিগঞ্জ জেলা জাসদের সভাপতি মো. ফিরোজ মিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি ওয়াহিদ আহমদ প্রমূখ।
এর আগে পৌরসভা মিলনায়তনে জাতীয় ও দলীয় পতাকা উত্তলেেনর মাধ্যমে বিভাগীয় প্রতিনিধি সম্মেলন শুরু হয়। দিন ব্যাপী প্রতিনিধি সম্মেলনে সিলেট বিভাগের চার জেলার কয়েক হাজার নেতাকর্মী অংশ গ্রহন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top