সকল মেনু

চলে গেলেন ফিরোজা বেগম

 বিনোদন ডেস্ক: চলে গেলেন উপমহাদেশের কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম। রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিলো ৮৪ বছর। ফিরোজা বেগমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডায়ালিসিসের পর জ্ঞান না ফেরায় ফিরোজা বেগমকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাস দিয়ে রাখা হয়েছিল। কিন্তু তার নার্ভ কাজ না করায় পরে তা খুলে নিয়ে তাকে মৃত ঘোষণা করেন  চিকিৎসকরা। হটনিউজ২৪বিডি.কমকে এ বিষয়ে নিশ্চিত করেন কর্তব্যরত কর্মকর্তা চিন্ময় ভট্টাচার্য। মৃত শয্যাপাশে দুই ছেলে হামিন আহমেদ ও শাফিন আহমেদসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অ্যাপোলো হাসপাতাল ফিরোজা বেগমের পরিবারের সদস্যরা শোকে ভেঙে পড়েছেন। হাসপাতালেও নেমে এসেছে শোকের ছায়া। ফিরোজা বেগমের মৃত্যুর খবরে গোটা সাংস্কৃতিক অঙ্গনেও নেমে এসেছে শোক। তার মৃত্যুর কিছুক্ষণের মধ্যে হাসপাতালে উপস্থিত হন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

রাজধানীর গুলশানে আজাদ মসজিদে ১০ সেপ্টেম্বর বাদ আসর ফিরোজা বেগমের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার পরিবারের একজন সদস্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top