সকল মেনু

২৬ সেপ্টেম্বর থেকে রেলের আগাম টিকিট

 এস এন ইউসুফ,হটনিউজ২৪বিডি.কম: ঈদুল আজহায় রেলের আগাম টিকিট ২৬ সেপ্টেম্বর থেকে বিক্রি শুরু হবে। টিকিট পাওয়া যাবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। মঙ্গলবার দুপুরে রেল ভবনের সম্মেলনকক্ষে সাংবাদিকদের রেলমন্ত্রী মুজিবুল হক এ কথা জানান। মন্ত্রী বলেন, ‘ঈদ উপলক্ষে মোট পাঁচ জোড়া বিশেষ ট্রেন ছাড়া হবে। এবার প্রতিদিন দুই লাখ যাত্রীসেবা নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কারণ, প্রতি ঈদে আমরা প্রায় ১ লাখ ৭০ থেকে ৮০ হাজার পর্যন্ত টিকিট বিক্রি করে থাকি।’ এবার বিশেষ সার্ভিসসহ আন্তনগর ও লোকাল ট্রেনে অতিরিক্ত বগি ব্যবহারের জন্য সৈয়দপুর রেল কারখানায় ১৩০টি বগি তৈরি করা হয়েছে। এই বগিগুলো বিশেষ সার্ভিসসহ যখন যে লাইনে প্রয়োজন ব্যবহার করা হবে বলেও জানান তিনি। তিনি আরো জানান, ২৬ সেপ্টেম্বর প্রথম দিনের, ২৭ সেপ্টেম্বর দ্বিতীয় দিনের, ২৮ সেপ্টেম্বর তৃতীয় দিনের, ২৯ সেপ্টেম্বর চতুর্থ দিনের এবং ৩০ সেপ্টেম্বর পঞ্চম দিনের টিকিট বিক্রি করা হবে। যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে পর্যাপ্তসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নিয়োজিত থাকবে। এ ছাড়া মলম পার্টি, কালোবাজারিদের প্রতিহত করতে নিরাপত্তা বাহিনী সব সময় প্রস্তুত থাকবে। মন্ত্রী বলেন, ‘শিডিউল বিপর্যয় যাতে না হয় সেই চেষ্টা আমাদের অব্যাহত থাকবে।’ এদিকে আগামী ৫ থেকে ৭ অক্টোবর ঈদুল আজহা উপলক্ষে সরকারি ছুটি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর আগে ৪ অক্টোবর রয়েছে হিন্দু সম্প্রদায়ের বিজয়া দশমীর ছুটি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব আবুল কালাম আজাদ, রেলওয়ের মহাপরিচালক তোফাজ্জল হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন প্রতিনিধি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top