সকল মেনু

আরেকটি শিরোপার অপেক্ষায় ‘চ্যাম্পিয়ন’ বাদলের গাজী ট্যাংক ক্রিকেটার্স !

 ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়া সংগঠক লুৎফর রহমান বাদলের আরেক নাম ‘চ্যাম্পিয়ন’। যদি বলা হয় ‘চ্যাম্পিয়ন বাদল’ তাও ভুল হবে না।  ক্লাব ক্রিকেটের নষ্ট রাজনীতি উপেক্ষা করে গত চার আসরে ধরে যে দলে হাত দিয়েছেন সেই ক্লাবকেই চ্যাম্পিয়ন বানিয়েছেন। ২০০৯-১০ ও ২০১০-১১ মৌসুমে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে চ্যাম্পিয়ন করিয়েছেন। পরের বছর হ্যাটট্রিক শিরোপার জন্যে দল গোছানোর ইচ্ছে থাকলেও ক্লাব পলিটিক্সের কাছে হেরে যান । মোহামেডান ছেড়ে চলে আসেন ভিক্টোরিয়ায়। ২০১১-১২ মৌসুমে বাদলের হাত ধরে চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া। ভিক্টোরিয়াকে চ্যাম্পিয়ন করেই ২০১২-১৩ মৌসুমে গাজী ট্যাংক ক্রিকেটার্সের মালিকানা স্বত্ব কিনে নেন। নতুন ক্লাবকে নিয়েও চ্যাম্পিয়ন হতে সমস্যায় পড়তে হয়নি বাদলকে। প্লেয়ার বাই চয়েস পদ্ধতিতেও বিসিবি বাদলকে আটকাতে পারেনি। ২০১৩-১৪ মৌসুমের খেলা বন্ধ ছিল। এক বছর বন্ধ থাকার পর ২০১৪-২০১৫ মৌসুমের লিগ শুরু হবে আগামী ১০ অক্টোবর। ঈদের কারণে লিগের খেলা এক সপ্তাহ পিছিয়ে যাবে। টানা পাঁচ শিরোপার আশায় এবারও হাইপ্রোফাইল দল সাজিয়েছে গাজী ট্যাংক ক্রিকেটার্স। দলবদলে পুুলের তিন ক্রিকেটারসহ তরুণ ও অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে দল সাজিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। এক বছর পর আবারো সাকিব-তামিম ও বাদল জোট বেঁধেছেন। পুলের এই দুই ক্রিকেটার বাদে গাজী ট্যাংকেই খেলবেন পেসার রুবেল হোসেন। এ দলেই খেলবেন জাতীয় দলের টপ অর্ডার দুই ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিকী ও জহিরুল ইসলাম অমি। গত আসরে দুজনই খেলেছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। এ ছাড়া মিডল অর্ডারের সাকিবের সঙ্গে আছেন নাজমুল হাসান মিলন, মোহাম্মদ শরীফুল্লাহ ও অলোক কাপালি। এ ছাড়া রুবেলের সঙ্গে পেস ডিপার্টমেন্ট সামলাবেন মোহাম্মদ শহীদ ও নাজমুল।  স্পিন আক্রমণে রয়েছেন ফিক্সিংয়ের অভিযোগ থেকে মুক্তি পাওয়া মোশাররফ হোসেন রুবেল।

দলটির অধিনায়কত্বে থাকবেন সাকিব আল হাসান। দলবদলে এসে গাজী ট্যাংকের অধিনায়ক আত্মবিশ্বাসী কন্ঠে বলেন, ‘আমার প্রথম টার্গেট থাকবে চ্যাম্পিয়ন হওয়া। আমরা যথাসাধ্য চেষ্টা করব। এই দলে সবার সাধ্য আছে ভালো খেলার। চ্যাম্পিয়ন হওয়ার মতো দল। কিন্তু আমাদের সেটা মাঠে করে দেখাতে হবে। আমাদের নামের প্রতি সুবিচার করে খেলতে হবে। আমাদের যে যোগ্যতা আছে তার মতো করে যদি পারফর্ম করতে পারি, আমার বিশ্বাস, আমাদের দল চ্যাম্পিয়ন হবে।’

তবে বরাবরই বিদেশি খেলোয়াড় নিয়ে চমক দেখিয়ে থাকেন লুৎফর রহমান বাদল। গতবার গাজীকে খেলেছিলেন নিউজিল্যান্ডের জ্যাকব ওরাম, ইংল্যান্ডের ইয়ান মরগান ও নেদারল্যান্ডসের রায়ান টেন ডয়েসকাট।

এর আগে পাকিস্তানের শোয়েব মালিক, নাসির জামশেদ ও ভারতের ইউসুফ আব্দুল্লাহকেও পেয়েছিলেন তিনি। পাকিস্তানি খেলোয়াড় এবারের লিগে যেহেতু খেলতে পারবেন সেহেতু গাজী ট্যাংক একটা চমক দেখাতেও পারে !

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top