সকল মেনু

তারেকের স্ত্রী ডা. জোবাইদা বরখাস্ত

 সংসদ প্রতিবেদক : বিএনপির সিনিয়র সহসভাপতি তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমানকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। সোমবার সংসদে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম প্রশ্ন তোলেন, ‘তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিত থেকে বিদেশে অবস্থান করছেন। আমার জানা মতে, কর্তৃপক্ষের অনুমতি ছাড়া তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকছেন। এতে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে কি না।’
এর উত্তরে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্পষ্ট করে বলেন, ‘আইন সবার জন্য সমান। ইতিমধ্যে আমরা ব্যবস্থা নিয়েছি। তাকে (ড. জোবাইদা রহমান) বরখাস্ত করা হয়েছে।’

নৌবাহিনীর প্রাক্তন প্রধান মাহবুব আলী খানের মেয়ে জোবাইদা ১৯৯৫ সালে বিসিএস স্বাস্থ্য ক্যাডারে যোগ দিয়েছিলেন। তার দুই বছর আগে তারেকের সঙ্গে বিয়ে হয় জোবাইদার।
জরুরি অবস্থায় গ্রেপ্তার খালেদা জিয়ার ছেলে তারেক ২০০৮ সালের সেপ্টেম্বরে মুক্তির পর স্ত্রী জোবাইদা ও মেয়েকে নিয়ে চিকিৎসার জন্য যুক্তরাজ্যে যান। এরপর থেকে তারা লন্ডনেই রয়েছেন।

স্বামীর সঙ্গে লন্ডন যাওয়ার সময় শিক্ষা ছুটি নিয়েছিলেন জোবাইদা। পরে তা বাড়িয়ে ২০১১ সালের ১১ অক্টোবর পর্যন্ত করেন তিনি।

স্বামীর চিকিৎসা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একাধিকবার ছুটি বাড়ানোর আবেদন করেছিলেন জোবাইদা, তবে তার সবশেষ আবেদনটি ‘যৌক্তিক’ মনে না হওয়ায় ছুটি মঞ্জুর করেনি স্বাস্থ্য মন্ত্রণালয়।
সরকারি চাকরিবিধিতে বলা আছে, কেউ পাঁচ বছরের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে চাকরিচ্যুত করা যায়। ওই বিধি অনুযায়ীই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পুত্রবধূকে চাকরিচ্যুত করা হয়েছে বলে সংসদে এক প্রশ্নের উত্তরে জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top