সকল মেনু

‘শেষ নিঃশ্বাস পর্যন্ত আমি এখানে থাকব’-ইমরান খান

 ডেস্ক রিপোর্ট : ইমরান খান এবার চূড়ান্ত গর্জন দিলেন। পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে হাজার হাজার বিক্ষোভকারীর সামনে দাঁড়িয়ে তিনি ঘোষণা দিলেন, ‘শেষ নিঃশ্বাস পর্যন্ত আমি এখানে থাকব। দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ চলবে।’ শনিবার গভীর রাতে বিক্ষোভকারীদের ওপর পুলিশের হামলায় চারজন মারা যাওয়ার পর রোববার এ হুংকার দিলেন ইমরান খান। তার দল পিটিআইয়ের নেতা-কর্মী ও সমর্থকসহ দেশের আপামর জনসাধারণকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন-বিক্ষোভ চলবে বলে ঘোষণা দিয়েছেন ইমরান খান। শনিবার রাতে বিক্ষোভকারীরা নওয়াজ শরিফের বাসভবন ঘেরাও করতে গেলে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। বিক্ষোভকারীদের দমনে পুলিশ কাঁদানে গ্যাস, রাবার বুলেট ছোড়ে। পুলিশকে লক্ষ্য করে বিক্ষোভকারীরা ইট-পাটকেল ছোড়েন। এতে উভয় পক্ষের মধ্যে বেশ কিছু সময় ধরে সংঘর্ষ চলে।

বিক্ষোভকারীরা নওয়াজ শরিফের পদত্যাগের দাবিতে তার বাসভবন ঘেরাও করেন। এর আগে পাকিস্তান পার্লামেন্ট অ্যাভিনিউয়ে অবস্থান নিয়ে দুই সপ্তাহ ধরে বিক্ষোভ অব্যাহত রাখেন বিক্ষোভকারীরা। কিন্তু শনিবার রাতেই প্রথম সংঘর্ষ হলো।

রোববার বিচ্ছিন্ন কিছু সংঘর্ষ হলেও বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বিক্ষোভকারীরা ইসলামাবাদে র‌্যালি করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

এদিকে নওয়াজের বাসভবন ঘেরাওয়ের কর্মসূচিকে ভুল হিসেবে আখ্যায়িত করে পিটিআই প্রেসিডেন্ট জাভেদ হাশমি যে বিবৃতি দিয়েছেন, তা প্রত্যাখ্যান করেছেন ইমরান খান। হাশমির উদ্দেশে তিনি বলেন, ‘এখন থেকে আমাদের পথ আলাদা।’

এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘জবান হাশমি, আমি পাকিস্তানি জনগণের কাছ থেকে নির্দেশনা পেয়েছি। অন্য কারো কাছ থেকে নয়।

ইমরান খান আরো বলেছেন, নওয়াজ সরকারের সঙ্গে কোনো সমঝোতা নয়। একটাই দাবি আমাদের। নওয়াজের পদত্যাগ এবং নতুন নির্বাচন। এ দাবি থেকে একচুলও নড়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।

‘আমি শুনেছি, আমাকে ও তাহির-উল কাদরিকে গ্রেফতার করতে আসছে পুলিশ। কিন্তু এতে কোনো লাভ হবে না’- বলেন ইমরান খান।

এদিকে মঙ্গলবার পার্লামেন্টের যৌথ অধিবেশন ডাকা হয়েছে। এ অধিবেশনে সংকট সমাধানের উপায় নিয়ে আলোচনা হবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তথ্যসূত্র : এনডিটিভি অনলাইন ও এক্সপ্রেস ট্রিবিউন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top