সকল মেনু

জয়পুরহাটে সম্প্রচার নীতিমালা বিষয়ক সেমিনার

 এসএস মিঠু , জয়পুরহাট :  ‘রাষ্ট্র যাতে কোন ভাবেই ক্ষতিগ্রস্ত না হয় আবার গণমাধ্যমের স্বাধীনতাও যেন খর্ব না হয়, পাশাপাশি কেউ যাতে তথ্য অধিকার থেকেও বঞ্চিত না হয়Ñ সে দিক লক্ষ্য রেখেই জাতীয় সম্প্রচার নীতিমালা প্রনীত হওয়া উচিত।’ বুধবার দুপুরে জয়পুরহাট সার্কিট হাউসে অনুষ্ঠিত  তথ্য অধিকার ও সম্প্রচার নীতিমালা বিষয়ক সেমিনারে   বক্তারা উপরোক্ত কথা গুলো বলেন। স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম- জয়পুরহাট ও ম্যাস লাইন মিডিয়া সেন্টার(এমএমসি)-ঢাকা’র  আয়োজনে ওই সেমিনারে প্রধান  অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ ইয়াছিন।স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম- জয়পুরহাট এর সভাপতি সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠুর সভাপতিত্বে আয়োজিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন  জেলা স্থানীয় সরকারের উপপরিচালক জাকির হোসেন,পৌরসভার মেয়র আব্দুল আজিজ মোল্লা, এমএমসি’র চিফ অব অপারেশন আরশাদ সিদ্দিকী ও প্রকল্প পরিচালক মোসাব্বের হোসেন । বক্তারা আরো বলেন- ‘স্বচ্ছ ও যথাযথ সম্প্রচার নীতিমালা গ্রহন করার মধ্য দিয়ে ক্রমবিকাশমান সম্প্রচার মাধ্যমের ভুমিকা বিকাশে আরো সহায়ক উঠতে পারে। পাশাপাশি অবাধ তথ্য প্রবাহ সুশাসনের নিশ্চয়তা বিধান করে, সে কারনে সেবার মান বাড়ানোর জন্য তথ্য জানার অধিকারও নিশ্চিত করতে হবে।’

সেমিনারে অন্যান্যের মধ্যে জয়পুরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিরা সুলতানা,তথ্য কর্মকর্তা আবু সালে মাসুদুল,জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ ড.আশফাক সিদ্দিক,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জায়েদা কামাল,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম হক্কানী, জেলা এনজিও ফোরামের সদস্য সচিব অপূর্ব সরকার,ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম,সাংবাদিক মাজেদ রহমান প্রমুখ।স্থানীয় জনপ্রতিনিধি,সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দ এ  সেমিনারে  অংশগ্রহন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top