সকল মেনু

বিতর্কিত পোস্টার বলিউড চলচ্চিত্রের

  বিনোদন ডেস্ক : বিভিন্ন সময় বলিউডের একাধিক ছবির পোস্টার নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। সম্প্রতি আমির খান অভিনীত পিকে ছবির পোস্টার নিয়ে সমালোচনা শুরু হয়েছে ভারত জুড়ে। এর আগে পাওলি দামের হেট স্টোরি, সানি লিওনের জিসম-টু, রাগিনী এমএমএস-টু ছবিগুলোর পোস্টার নিয়েও সমালোচনা হয়েছে ঢের। বলিউডে পোস্টার বিতর্কে আলোচিত সাত ছবি নিয়েই এ প্রতিবেদন।

পিকে
ছবিটিতে অভিনয় করেছেন আমির খান, আনুশকা শর্মা, সঞ্জয় দত্ত, সুশান্ত সিংহ রাজপুত। এই ছবিটির প্রথম পোস্টারে দেখা গেছে আমির খানের অর্ধ-নগ্ন পোজ। এতে দারুণ তোলপাড় শুরু হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন রাজকুমার হিরানি। ১৯ ডিসেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে।

নাশা
এ ছবিটির পোস্টার নিয়ে দিল্লি, মুম্বাইয়ে মারাত্মক বিতর্ক তৈরি হয়। এমনকি ছবিটির প্রযোজকের অফিসের বাইরে কুশপুত্তলিকাও দাহ করা হয়। ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন পুনম পাণ্ডে ও শিবম পাতিল।

হেট স্টোরি
পাওলি দাম অভিনীত এ ছবিটির পোস্টার পশ্চিমবঙ্গ সেন্সর বোর্ড অশালীন বলে, নীল কালি দিয়ে পাওলির উন্মুক্ত পিঠ ঢেকে দিয়েছিল। ছবিটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম,গুলশান আরা, দেবিয়া ও নিখিল দ্বিবেদী।

রাগিনী এমএমএস ২
ছবিটিতে সানি লিওনের পোস্টারকে অশালীন বলে বিভিন্ন মহিলা সংগঠন প্রতিবাদ করেছিলো। এ ছবিটিতে অভিনয় করেছেন সানি লিওন, সন্ধ্যা মৃদুল, পরবীন দাবাস।

জিসম – ২
পূজা ভাট পরিচালিত ছবি এ ছবিটিতে অভিনয় করেছেন সানি লিওন, রণদীপ হুডা, অরুনদয় সিংহ। ছবিটির পোস্টার ভারতের বিভিন্ন শহরে প্রতিবাদের মুখে পড়েছিলো। কোন কোন শহরে ছবিটির পোস্টার কালো কালি দিয়ে ঢেকে দেয়া হয়েছিলো।

জুলি
২০০৪ সালে নেহা ধুপিয়া অভিনীত এই ছবিটির পোস্টার মুক্তির সঙ্গে সঙ্গে বিতর্ক তৈরি করে। ছবিটিতে নেহাকে দেখা গিয়েছিল একটি বিছানার ওপর উল্টো হয়ে শুয়ে আছে। শরীরের ওপর অংশটা উন্মুক্ত রাখা। নীচের অংশটা ঢাকা একটি গোলাপি চাদরে, আর সারা গায়ে লেখা আমি তোমাকে ভালবাসি।

দোনো ওয়াই না জানে কিঁউ
এ ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন কপিল শর্মা, যুবরাজ প্রসার, ঋতুপর্ণা সেনগুপ্ত। ছবিটি মূলত একই লিঙ্গের মধ্যে প্রেম নিয়ে। এ ছবির পোস্টারে দেখা যায় যুবরাজ ও কপি শর্মা চুম্বনে মত্ত, তাঁদের শরীরে একটি সুতোও নেই। ছবিটি প্রতিবাদের মুখে পড়েছিলো।

তথ্যসূত্র : আনন্দবাজার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top