সকল মেনু

২১ আগস্ট গ্রেনেড হামলার দ্রুত বিচারের দাবি নিহত আতিক-কুদ্দুছের স্বজনদের

 শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচার দ্রুত শেষ করার দাবি জানিয়েছেন নিহত চাঁদপুরের আতিক উল্ল্যাহ ও আবদুল কুদ্দুছের স্বজনরা। ৯ বছর অপেক্ষা শেষে পরপারে চলে গেছেন কুদ্দুছের মা আমেনা বেগম, এবার অপেক্ষা আত্মীয় স্বজনদের। স্বামী আর পিতৃহত্যার বিচারের প্রতীক্ষায় আতিকের স্ত্রী ও  ৫ সন্তান।
ছেলে হত্যার বিচার দেখে যেতে পারলেন না ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা চাঁদপুরের হাইমচরের আবদুল কুদ্দুছের মা আমেনা বেগম। দীর্ঘ ৯ বছর অপেক্ষা করে এক প্রকার অভিমান করেই পরপারে  চলে গেছেন চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি গেছেন তিনি।  এখন বিচারের অপেক্ষায় কুদ্দুছের স্বজনরা। একই ঘটনায় নিহত হন আওয়ামীলীগ নেতা চাঁদপুরের মতলব উত্তর উপজেলার পাঁচ আনী গ্রামের আতিক উল্ল্যাহ সরকার। গত কয়েক মাস পূর্বে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দেয়া ১০ লাখ টাকা পেয়ে আতিকের পরিবারে এখন আর অভাব নেই। তবে শূণ্যতা একজন আপন অভিভাবকের। নৃশংস হত্যা কান্ডের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন আতিকের স্ত্রী লাইলি বেগমসহ তার সন্তানরা। বিভিন্ন সময়ে নিহতদের পরিবারের পাশে থেকে সহযোগিতা করেছে আওয়ামীলীগের নেতারা। তাদের পরিবারের সাথে একই দাবি ও ২১ আগস্টকে ঘিরে বিভিন্ন কর্মসূচির কথাও জানালেন মতলব উত্তর উপজেলা আ’লীগ নেতা মঞ্জুর আহমদ।

২০০৪ সালের ২১শ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে গ্রেনেড হামলায় নিহত হন চাঁদপুরের দু আওয়ামী নেতা। নৃশংস এ হত্যাকান্ডের সঠিক বিচার দ্রুত স¤প্নন করা হবে, এমনটাই দাবি নিহতের পরিবারসহ চাঁদপুরবাসীর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top