সকল মেনু

বঙ্গবন্ধুকে মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি হত্যা করেছে-শিক্ষামন্ত্রী

 স্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: কিছু বিপদগামী সেনা নয় মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৭টায় রাজধানীর নায়েম ভবনে ১৫ ‌‍আগস্ট জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৩৯তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। আলেচনা সভার আয়োজন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।  শিক্ষামন্ত্রী বলেন, মুক্তি‍যুদ্ধের সময় তৎকালীন ইসলামী ছাত্র সংঘের সভাপতি মতিউর রহমান নিজামী ও তার সহযোগীরা ছাড়া সবাই মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থ‍ান নিয়েছিলো।  যারা মুক্তিযুদ্ধে পরাজিত হয়েছে সেই শক্তি ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শকে হত্যা করেছে। তিনি বলেন, নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস ছড়িয়ে দিতে হবে। তবেই মুক্তিযুদ্ধের চেতনা ও বিশ্বাসে সাহসী হয়ে উঠবে তারা। তবেই সে প্রজন্ম দেশকে নিয়ে এগিয়ে যেতে পারবে। আলোচনা সভায় শিক্ষা সচিব ড. মোহাম্মদ সাদিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top