সকল মেনু

রোমাঞ্চিত তারা প্রথম বিদেশ সফর বলেই

 ক্রীড়া প্রতিবেদক : অনেকটা চড়াই উতরাই পেরিয়ে, হাজারো কষ্ট সহ্য করে জাতীয় দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ মিঠুন ও পেসার তাসকিন আহমেদ তাজিম। কষ্টের মাঝে সামান্য সাফল্য তাদের হাসিয়েছে। আবার চোখের পানিও ঝরিয়েছে ব্যর্থতা। হাঁটি হাঁটি পা পা করে সামনের দিকে এগোচ্ছেন তারা। লক্ষ্যটাও অনেক বড়। জয়ের ক্ষুধায় এতটাই ক্ষুধার্ত যে  প্রতিটি ম্যাচ, প্রতিটি সিরিজ জিততে চান তারা। বাংলাদেশের জার্সি গায়ে যখন মাঠে নামেন তখন শরীরের তাজা রক্ত তাদের আরো উজ্জীবিত করে। প্রতিটি ম্যাচে  লাল-সবুজের পতাকা গৌরবের সঙ্গে ওড়াতে চান এই দুই ক্রিকেটার।

বাংলাদেশ জাতীয় দল বৃহস্পতিবার রাত সাড়ে নয়টায় ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরবে। বিজয়ের নিশান ওড়ানোর স্বপ্ন নিয়ে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন তাসকিন ও মিঠুন। প্রায় ৩৬ ঘণ্টার ভ্রমণ শেষে ১৫ আগস্ট গ্রেনেডায় পা রাখবে বাংলাদেশ ক্রিকেট দল।

জাতীয় দলের হয়ে এটি প্রথম বিদেশ সফর তাসকিন ও মিঠুনের। প্রথম সফর বলেই রোমাঞ্চিত তারা। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আগুন-ঝরানো বোলিং করতে চান তাসকিন।

হটনিউজ২৪বিডি.কমের  সঙ্গে আলাপকালে তাসকিন বলেছেন, ‘বাড়তি পেস ও বাউন্স তো পাবই। এখন যে গতিতে বোলিং করছি, তার চেয়েও জোরে করতে চাই। উইকেট থেকে সামান্য সাহায্য পেলে এবং সঠিক লাইন ও লেন্থ ধরে রাখতে পারলে সহজেই সাফল্য আসবে।’

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজে উইকেট রক্ষক ব্যাটসম্যান মিঠুন আলীর প্রধান লক্ষ্য ব্যাটিং। উইকেটের পেছনে মুশফিকুর রহিমই দাঁড়াবেন। টপ অর্ডারে ব্যাট হাতে দলকে একটা শক্ত অবস্থান তৈরি করে দেওয়াই একমাত্র লক্ষ্য মিঠুনের।

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত ২৫টি ওয়ানডে খেলেছে, তাতে সাতটিতে জয় বাংলাদেশের এবং ওয়েস্ট ইন্ডিজের ১৬টি। ১০ টেস্টে বাংলাদেশের দুটিতে জয়ের বিপক্ষে ক্যারিবীয়দের ছয়টি জয় এবং পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে টাইগারদের জয় দুটি এবং হার তিনটি।

ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের জন্য আগেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। টেস্ট সিরিজ শুরুর আগে এই দল থেকে পাঁচজন ক্রিকেটার ফিরে আসবেন। তাদের জায়গায় যাবেন নতুন পাঁচ ক্রিকেটার।

ওয়ানডে স্কোয়াড : মুশফিকুর রহিম, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, শামসুর রহমান শুভ, মুমিনুল হক সৌরভ, রুবেল হোসেন, নাসির হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মো. মিঠুন, আবদুর রাজ্জাক রাজ, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, তাসকিন আহমেদ তাজিম, ইমরুল কায়েস ও আল-আমিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top