সকল মেনু

চট্টগ্রামে শেষ হলো ভারতীয় শিক্ষা মেলা

 নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে আয়োজিত দুই দিনব্যাপী ভারতীয় শিক্ষা মেলা শেষ হয়েছে। সোমবার সকালে শুরু হওয়া এই মেলা মঙ্গলবার বিকেল ৫টায় শেষ হয়। কলকাতার সেপ ইভেন্ট আয়োজিত মেলায় কলকাতা, নয়াদিল্লি, ব্যাঙ্গালুরু, শিমলাসহ বিভিন্ন স্থানের ২০টি ইনস্টিটিউট, কলেজ, বিশ্ববিদ্যালয় ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।

কলকাতা সেপ ইভেন্টের চেয়ারম্যান সঞ্জয় থাপা রাইজিংবিডিকে জানান, বিপুল সংখ্যক বাংলাদেশি শিক্ষার্থী প্রতিবছর ভারতে বিভিন্ন ইনস্টিটিউট, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। বাংলাদেশের শিক্ষার্থীদের ভারতে পড়ালেখা করার ব্যাপক আগ্রহ থাকলেও ভারতের শিক্ষা প্রতিষ্ঠান এবং এতে বিদ্যমান সুযোগ সুবিধা সম্পর্কে ধারণা না থাকায় অনেকে নানাভাবে বিভ্রান্ত হন। ভর্তি হতে গিয়েও অনেক ঝামেলা পোহাতে হয়। মুলত বাংলাদেশি শিক্ষার্থীদের ভারতে পড়ালেখা করার সহজ পন্থা তৈরি করতেই এই মেলার আয়োজন করা হয়।

আয়োজক কর্তৃপক্ষের কর্মকর্তা জয় ধুবে জানান, মেলায় শিক্ষার্থীদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। প্রথমদিন চার শতাধিক শিক্ষার্থী মেলা পরিদর্শন ও রেজিস্ট্রেশন করেছেন। শেষ দিনে রেজিস্ট্রেশন করেছেন ৫ শতাধিক শিক্ষার্থী।

মেলায় অংশ নেওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে কলকাতার সল্ট লেকের আইইএম, নয়াদিল্লির সারদা বিশ্ববিদ্যালয়, জেআইএস গ্রুপ, ব্যাঙ্গালুরুর এআইএম, গোয়ালিয়রের আইটিএম বিশ্ববিদ্যালয়, শিমলার এপিজি ইনস্টিটিউট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top