সকল মেনু

‘সারেগামাপা’র বিচারক জেমস

 আফিফা জামান,হটনিউজ২৪বিডি.কম: গান ছাড়া রকতারকা জেমসকে টিভিতে পাওয়া যায়নি বললেই চলে। বিশেষ করে আলাপচারিতা কিংবা প্রতিযোগিতামূলক অনুষ্ঠানগুলো বরাবরই এড়িয়ে গেছেন তিনি। এবার নিয়ম ভাঙার পালা। ভারতের জি বাংলা চ্যানেলের ‘সারেগামাপা-গানে গানে তোমার মনে’ সংগীত প্রতিযোগিতায় অতিথি বিচারক হিসেবে অংশ নিতে যাচ্ছেন নগরবাউল ব্যান্ডের এই প্রাণভোমরা।

জানা গেছে, প্রতিযোগিতার দুটি পর্ব সাজানো হচ্ছে ব্যান্ডসংগীত নিয়ে। এ দুটি পর্বের জন্যই বিশেষ বিচারক হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে জেমসকে। হরিহরণ, কুমার শানু ও অলকা ইয়াগনিক থাকছেন প্রতিযোগিতার মূল তিন বিচারকের আসনে।

জেমসের উপস্থিতিতে দুটি পর্বে আয়োজকরা নানা চমক রাখছেন বলে জানা গেছে। প্রতিযোগীদের প্রত্যেকেরই বাংলাদেশের এই রকতারকা ও তার নগরবাউল ব্যান্ডের গান পরিবেশনের সম্ভাবনা রয়েছে। জি বাংলায় ১২ জুন থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত সাড়ে ১০টায় প্রচার হচ্ছে ‘সারেগামাপা-গানে গানে তোমার মনে’।

সংগীত প্রতিযোগিতার অনুষ্ঠানে বিচারক হওয়া প্রসঙ্গে জেমসের মুখপাত্র রুবাইয়াত ঠাকুর রবিন বাংলানিউজকে বলেছেন, ‘ওপার বাংলায় বাংলাদেশের ব্যান্ডসংগীতের বিপুলসংখ্যক শ্রোতা রয়েছে। আর ব্যান্ডসংগীত নিয়ে আয়োজনটি সাজানো হচ্ছে। নিজের ঘরানার বলেই তিনি বিচারক হতে সম্মতি জানিয়েছেন। তাছাড়া আয়োজকরা তাকে সম্মান জানিয়েই পর্ব দুটি সাজাচ্ছেন।’

জানা গেছে, ১২ আগস্ট বিকেল ৫টা ২০ মিনিটে জেট এয়ারওয়েজে চড়ে কলকাতার উদ্দেশে রওনা দেবেন জেমস। ১৪ আগস্ট সকালে তার ঢাকায় ফেরার কথা।

এদিকে সিঙ্গাপুরের এমআরটি কনভেনশন সেন্টারে সংগীত পরিবেশন করে ১১ আগস্ট সন্ধ্যায় ঢাকায় ফিরেছেন জেমস। সেখানে তিনি গিয়েছিলেন ৮ আগস্ট। ঢাকায় ফিরেই ‘সারেগামাপা-গানে গানে তোমার মনে’ অনুষ্ঠানে অংশ নেওয়ার সুখবরটি দিলেন নগরবাউল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top