সকল মেনু

প্রধানমন্ত্রী সৈয়দ মহসিনকে সতর্ক করলেন

 সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: সাংবাদিকদের কটাক্ষ করে বক্তব্য দিয়ে সমালোচিত হওয়া সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীকে সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় মহসিন আলীর উপস্থিতে তাকে নিয়ে কথা বলেন বৈঠকের সভাপতি প্রধানমন্ত্রী।
সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আদিবাসী দিবসের এক অনুষ্ঠানে শনিবার প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ মন্ত্রী বলেন, সাংবাদিকরা খবিশ, চরিত্রহীন।  সমালোচনা এবং সাংবাদিকদের বিক্ষোভের মুখে মন্ত্রণালয় থেকে বিবৃতি পাঠিয়ে দুঃখ প্রকাশ করেন সৈয়দ মহসিন আলী। মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত একাধিক মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রীকে সতর্ক করার বিষয়টি নিশ্চিত করেন। মন্ত্রিসভার একজন সদস্য হটনিউজ২৪বিডি.কমকে বলেন, প্রধানমন্ত্রী অনির্ধারিত আলোচনায় তার সামনে থাকা পত্রিকা দেখে মহসিন আলীকে উদ্দেশ্য করে রসিকতার ছলে বলেন, আপনাকে নিয়ে এত লেখালেখি কেন?“কী হলো আপনার? মঞ্চে সিগারেট খেলেন, পত্রিকায় আসলো। এরপর সিগারেট ছেড়েও দিলেন। এগুলো তো আপনার জন্য ভালো।”

উত্তরে মহসিন আলী বলেন, স্থানীয় দু’একজন সাংবাদিক আপনাকে (প্রধানমন্ত্রী) ও অর্থমন্ত্রীকে নিয়ে অশালীন কথা বলে, আমি উত্তেজিত হয়ে তাদের বিরুদ্ধে কথা বলি।

বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সমাজকল্যাণ মন্ত্রীর উদ্দেশ্যে বলেন, খবিশ, রাবিশ কাছাকাছি শব্দ। এভাবে খবিশ বলা কোথায় পেলেন?

মহসিন আলী তাৎক্ষণাৎ জবাব দেন খবিশ, রাবিশ এক জায়গা থেকেই এসেছে কি না- তাই।

গত ২২ জুলাই নিজ মন্ত্রণালয়ের একটি অনুষ্ঠানে ইলেকট্রনিক মিডিয়ার ভূমিকার কঠোর সমালোচনা করে সমাজকল্যাণমন্ত্রী বলেছিলেন, এমন আইন করা হচ্ছে যে তাদের কোনো স্বাধীনতা থাকবে না।

২৩ জুলাই রাজধানীর সমাজসেবা অধিদফতরে এক অনুষ্ঠানে প্রায় পুরো সময় ঘুমিয়ে কাটিয়ে দেওয়ার ঘটনার ছবি গণমাধ্যমে প্রকাশ পায়।

এর আগে সিলেটে একটি বিদ্যালয়ের অনুষ্ঠানের মঞ্চে শিশুদের সামনে ধুমপান করে বিতর্কিত হন মহসিন আলী।

সে ঘটনায়ও দুঃখ প্রকাশ করেন মন্ত্রী।

ভবিষ্যতে যাতে এমন ঘটনা না ঘটে সেজন্য এই মন্ত্রীকে প্রধানমন্ত্রী সতর্ক করে দেন বলে জানান মন্ত্রিসভার একজন সদস্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top