সকল মেনু

মুক্তিযোদ্ধা সনদ আরো ৩১ জনের বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম, ঢাকা: সরকার ৩১ ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করেছে। রোববার মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়। তালিকার মধ্যে যুগ্ম সচিব, শিক্ষক, ব্যাংক কর্মকর্তা, প্রকৌশলী, মুদ্রাক্ষরিক, রাজস্ব কমকর্তা, কৃষি কর্মকর্তা সাব রেজিস্টার পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন। মাঠ পর্যায়ের জাতীয় নিরাপত্তা গোয়েন্দাদের করা সুপারিশের প্রেক্ষিতে যারা মুক্তিযোদ্ধা নন এমন ২৯ জনকে, জেলা প্রশাসকের প্রতিবেদন অনুযায়ী একজন এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রীর নির্দেশে একজনসহ মোট ৩১ জনের সনদ বাতিল করা হয়েছে।

মুক্তিযোদ্ধা সনদ বাতিল হওয়ারা হলেন- ডা. মৃণাল কান্তি মিত্র, ওয়ালী আহাম্মেদ, মো. মাসুদুল হক, মো. হাফিজুর রহমান, মো. আলাউদ্দিন, ফয়েজ কবির, আব্দুর রউফ মোল্লা, মো. মতিয়ার রহমান, মো. মহিউদ্দিন মোড়ল, খগেন্দ্রনাথ সাহা, মো, আফাছ উদ্দিন, এসএম সেলিম, মো. সিরাজুল ইসলাম, আলমগীর কবির, মো. নাজমুল কবির, মোস্তাক আহাম্মেদ, বেগম নিলুফা সুলতানা, আব্দুল মান্নান, একেএম আবুল হোসেন, এম মাহবুব উল আলম (যুগ্মসচিব), মো.আব্দুল মালেক, মো. আব্দুল রউফ সরকার, নিরঞ্জন কুমার রায়, মনিশা রঞ্জন রায়, মো. আসাদুজ্জামান, মো. সাইদুর রহমান, একেএম আউয়াল, খান সিরাজুল ইসলাম, এসএম আলাউদ্দিন, জসিম উদ্দিন মোহাম্মাদ তৌফিক এলাহী এবং আব্দুল হামিদ।

এর আগে গত ২১ জুলাই ৩৫ ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল করে সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top