সকল মেনু

মির্জাআব্বাস মাঠেই দেখা করতে চান

 সিনিয়র করেসপন্ডেন্ট,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: ‘বিএনপি শুধু এসি রুমে বসে আন্দোলনের কথা বলে, মাঠে নামে না’ সরকার দলের নেতাদের এমন বক্তব্যের জবাবে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, ‘তাদের কথা সত্য। তারাও তো এসি রুমে বসে সব দেখে এবং কথা বলে, তারাও তো মাঠে নামে না। আমরা তাদের সঙ্গে মাঠে দেখা করতে চাই। র‌্যাব-পুলিশ বাদ দিয়ে আসুন, মাঠে দেখা হবে।’ রোববার বিকেলে মহানগরের এক বৈঠক শেষে মির্জা আব্বাস উপস্থিত সাংবাদিকদের এমন কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, ‘আমরা মাঠে নামতে চাইলেই তারা (সরকার) র‌্যাব-পুলিশ দিয়ে বাধা দেয়া হয়। আসুন শান্তিপূর্ণভাবে আমরাও একটি মিটিং করি, আপনারাও একটি মিটিং করুন। একটা নির্বাচন দেন, দেখি জনগণ কাদের পক্ষে।’ নির্বাচনকেই আসল মাঠ বলে উল্লেখ করেন তিনি।

আব্বাস বলেন, ‘সরকার যেভাবে খুশি দেশ চালাবে আমরা তা মেনে নেবো না। যখন সব পথ রুদ্ধ হয়ে যায়, তখন একটি পথ খুলে যায়। সেটি হলো আন্দোলন।’

নগর কমিটি সম্পর্কে আহ্বায়ক বলেন, ‘পূর্ণাঙ্গ নগর কমিটি করার জন্য বিএনপি চেয়ারপারসন আমাদের যে দুই মাস সময় নির্ধারণ করে দিয়েছেন তার মধ্যেই করে ফেলবো।’

এর আগে বেলা ৩টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়। এসময় পুলিশ নয়াপল্টন কার্যালয়ের মূল ফটক ঘিরে রাখে। চার-পাঁচশ নেতাকর্মী দলীয় কার্যালয়ে এসে জড়ো হয়ে স্লোগান দিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। তবে বৈঠকে কোনো বাধা সৃষ্টি করেনি পুলিশ।

বৈঠকে মহানগর কমিটির উপদেষ্টা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আবদুস সালাম, আহ্বায়ক মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবদুল আউয়াল মিন্টু, কাজী আবুল বাশার, এমএ কাইয়ুম, সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top