সকল মেনু

মুশফিক প্রথম আলোর বর্ষসেরা খেলোয়াড়

 ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম প্রথম আলোর বর্ষসেরা খেলোয়াড় ২০১৩ এর পুরস্কার পেয়েছেন। এ ছাড়া তিনি ২০১৩ সালের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের পুরস্কারও পান।

শুক্রবার এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে এই অ্যাওয়ার্ড মুশফিকের হাতে তুলে দেয়া হয়।

২০১২-২০১৩ মৌসুমে মুশফিক শ্রীলঙ্কার মাটিতে টেস্টে প্রথম বাংলাদেশি হিসেবে দ্বিশতক হাঁকান। তার ব্যাটিং নৈপূণ্যে বাংলাদেশ শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ ড্র করে।

এরপর টি-টোয়েন্টি ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষে ভালো খেলে। মুশফিকুর রহিমের নেতৃত্বে ২০১৩ সালটি স্বপ্নের মতো কাটে বাংলাদেশের। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ড্র করে। ড্র করে জিম্বাবুয়ের সঙ্গেও।

একদিনের ম্যাচে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে। শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে সিরিজ ড্র করার পর জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে নেয়। এমন দারুণ সব পারফরম্যান্সের কারণে মুশফিক হয়ে ওঠেন দক্ষ কাপ্তান। দলকে এনে দেন বেশ কিছু দারুণ সাফল্য। পূর্ণ করেন ব্যক্তিগত সাফল্যের কোটাও। আর সে কারণেই মুশফিকের হাতেই উঠেছে এই দুটি গুরুত্বপূর্ণ পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top