সকল মেনু

আরমানের মৃত্যুর খবরে যশোরের বায়সা গ্রামে শোকের ছায়া

 রিপন হোসেন, যশোর থেকে: লিবিয়ার গৃহযুদ্ধে যশোরের ঝিকরগাছা উপজেলার বায়সা গ্রামের আরমান (৩৫) নিহত হয়েছেন-এমন খবরে মুষড়ে পড়েছেন তার পরিবারের সদস্যরা। গত রোববার সশস্ত্র বিদ্রোহীদের গুলিতে আরমান প্রাণ হারান বলে জানিয়েছেন আরমানের চাচা শ্বশুর শুকুর আলী। বায়সা গ্রামের আরেক লিবিয়াপ্রবাসী শওকত আলী ফোন করে আরমানের পরিবারের সদস্যদের এ খবর জানিয়েছেন। আরমান বায়সা গ্রামের শমসের আলী গাজীর ছেলে।  আরমানের চাচা শ্বশুর একই গ্রামের শুকুর আলী জানান, গত রোববার (৩ আগস্ট) তারা আরমানের মৃত্যুর সংবাদ পান। এর আগে শনিবার রাতেও সে তার পরিবারের সাথে কথা বলেছে। তার মৃত্যুর খবরে গোটা পরিবার শোকে নুইয়ে পড়েছে।
শুকুর আলী আরও জানান, যুদ্ধ পরিস্থিতির কারণে সে ভয়ে ছিল। দেশে ফিরে আসার ইচ্ছা থাকলেও কয়েক মাসের বেতন বকেয়া পড়ায় সে ফিরতে পারেনি।  তিন বোনের একমাত্র ভাই আরমান প্রায় আড়াই বছর আগে বৈধপথে লিবিয়া যান। শ্রমিক হিসেবে সেখানে কাজ করে তিনি নিয়মিত বাড়িতে টাকা পাঠাতেন। কিন্তু যুদ্ধপরিস্থিতির কারণে গত কয়েক মাস এতে ছেদ পড়ে। আরমানের ৭ বছর বয়সের একটি ছেলে নাইম ও আড়াই বছর বয়সের একটি মেয়ে আনিকা নামে দু’টি সন্তান রয়েছে। মৃত্যুর খবর পেয়ে বৃহস্পতিবার যশোর জনশক্তি ও কর্মসংস্থান অফিসে গিয়ে যোগাযোগ করেছেন আরমানের স্ত্রী নাজমা খাতুন। সেখানে প্রয়োজনীয় কাগজপত্রও জমা দেয়া হয়েছে। ঝিকরগাছার নাভারন ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউল হক জানান, আরমানের পরিবারের সদস্যদের কাছ থেকে তিনি মৃত্যুর সংবাদটি পান। এরপর পরিবারের সদস্যদের নিয়ে  জনশক্তি ও কর্মসংস্থান অফিসে যোগাযোগ করে প্রয়োজনীয় কাগজপত্র সেখানে জমা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top